ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ঘূর্ণিঝড়ের আগাম প্রস্তুতি খুলনা শিপইয়ার্ড ও পায়রা বন্দরে

নাছিম উল আলম | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ৫:০২ পিএম

ঘূর্ণিঝড় বুলবুল-এর আঘাত থেকে বন্দর ও নৌযানসমুহ রক্ষায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে খুলনা শিপইয়ার্ড ও পায়রা বন্দর কর্তৃপক্ষ। সাপ্তাহিক ছুটির মধ্যেও খুলনা শিপইয়ার্ড কর্তৃপক্ষ শুক্র ও শনিবার দিনরাত কাজ করে নৌ নির্মাণ কারখানাটির স্লিপওয়ে ও ফেব্রিকেসন শেড সহ বার্থিং-এ থাকা সব নৌযান ও নৌস্থাপনা সমুহের নিরাপত্তা নিশ্চিত করেছে। শিপইয়ার্ড-এর উর্ধতন কর্মকর্তাগন যেকোন পরিস্থিতিতে ইয়ার্ডটির সব ধরনের নৌযান ও নৌ স্থাপনাসমুহের নিরাপত্তা রক্ষায় দিনরাত কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ নৌ বাহিনীর নিয়ন্ত্রনাধীন খুলনা শিপইয়ার্ডে সামরিক ও আধা সামরিক বাহিনী সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের বেশ কিছু নৌযান মেরামত সহ নির্মানাধীন রয়েছে।

অপরদিকে দূর্যোগপূর্ণ আবহাওয়া কারনে শুক্রবার দুপুর থেকেই পায়রা বন্দরের সব ধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। কর্মকর্তাগন যেকোন দূর্যোগপূর্ণ পরিস্থিতিতে বন্দরের নিরপত্তা রক্ষায় কাজ করছেন বলে জানা গেছে। বন্দরের স্থাপনাসমুহের নিরাপত্তা রক্ষায় সব ধরনের আগাম প্রস্তুতি নেয়া হয়েছে।
ঘূর্ণিঝড় বুলবুল-এর কারনে এদুটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে সকলকে সার্বক্ষনিকভাবে যেকোন পরিস্থিতির জন্য প্রস্তুত রাখা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন