ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আংটি দেখে চিনলেন স্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

একটি কাটা হাত রক্তাক্ত ও ছিন্নভিন্ন। বাহুর উপরের অংশ নেই। আর নিচের দিকে যতটুকু পড়ে আছে সেটুকুও আপাত চামড়াহীন, হাড়-মাংস বের করা! এতটাই বীভৎস যে দেখলে চমকে উঠতে হয়!
বেশি সময় কাটা হাতের দিকে তাকিয়ে থাকাই দায়। এটি কার হাত, সেটা শনাক্ত করা রীতিমতো দুরূহ ব্যাপার! কিন্তু ওই যে! অনামিকায় জ্বলজ্বল করছে বিয়ের আংটি। ব্যস! সে আংটি দেখেই সাগরে সাঁতার করতে নেমে হাঙরের শিকার হওয়া স্বামীকে শনাক্ত করলেন স্ত্রী।

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে রিইউনিয়ন আইল্যান্ডে। ভারত মহাসাগরের এই অংশটি ফ্রান্সের অন্তর্ভুক্ত। গত ২ নভেম্বর থেকেই খোঁজ মিলছিল না ব্রিটেনের এডিনবার্গের বাসিন্দা রিচার্ড মার্টিন টারনারের। রিচার্ড ওই দ্বীপপুঞ্জে স্ত্রীর চল্লিশতম জন্মদিন পালন করতে গিয়েছিলেন।

ঘটনার দিন তিনি সাঁতার কাটতে নামেন দ্বীপেরই হারমিটেজ লেগুনে। ওই এলাকার অন্যয় হ্রদগুলোতে হাঙর থাকলেও হারমিটেজে হাঙরের দেখা মেলে না বলেই জনশ্রæতি। কারণ, প্রায় ছয় ফুট গভীর ওই হ্রদের অতলে রয়েছে ঘন প্রবাল প্রাচীর। যা হাঙরদের সেখানে প্রবেশে বাধার সৃষ্টি করে বলেই সাধারণভাবে বিশ্বাস।
রিচার্ড স্বাভাবিকভাবেই সাঁতারে বিশেষ করে ডুবসাঁতারে দক্ষ ছিলেন। তিনিও স্থানীয়দের সেই বিশ্বাসে ভর করেই নেমেছিলেন হ্রদের পানিতে। আর উঠে আসেননি। এই খবর জানাজানি হওয়ার পর রিচার্ডের সন্ধানে উদ্ধার কাজ শুরু হয়। হ্রদেও তল্লাশি চলে। অথচ অভাবনীয়ভাবে সেখান থেকে ধরা পড়ে চারটি হাঙর। এরই মধ্যে একটির পেট থেকে মিলেছে মানুষের ছিন্নভিন্ন হাতসহ দেহের কিছু অংশ।
ঘাতক সেই ‘টাইগার শার্ক’ লম্বায় ছিল প্রায় ১৩ ফুট। তবে ছিন্নভিন্ন হাতটি দেখে কেউই চিনতে পারেনি লোকটি কে ছিল। তবে কেউ না পারলেও আঙুলে জ্বলজ্বল করতে থাকা বিয়ের আংটি দেখে শেষ পর্যন্ত স্বামীকে শনাক্ত করতে সক্ষম হন স্ত্রী।

হাঙরের পেট থেকে উদ্ধার করা দেহের অংশের ডিএনএ পরীক্ষা করা হয়। তাতেও সবুজ সঙ্কেত মিলে যে, ওই অংশ রিচার্ড টার্নারেরই। ব্রিটেনের একটি দৈনিকের দাবি, টার্নারের উপর সব হাঙরগুলোই চড়াও হয়েছিল কি না, তা জানতে ধরা পড়া বাকি হাঙরগুলোরও পরীক্ষা করা হবে। সূত্র : সংবাদ প্রতিদিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন