শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এডওয়ার্ড কলেজে ছাত্র হলে সন্ত্রাসী হামলায় ৩ জন শিক্ষার্থী গুলিবিদ্ধ

সাধারণ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৫:৫৯ পিএম

পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ অবরোধ তুলে নেবার আহ্বান জানান


পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের শহীদ শামসুজ্জোহা ছাত্র হলে বহিরাগত সন্ত্রাসীদের হামলায় ৩জন গুরুত্বর আহত হয়েছেন। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হলে অনুপ্রবেশকারী বহিরাগদের সাথে হলে অবস্থানরত সাধারণ শিক্ষার্থীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বহিরাগত সন্ত্রাসীরা দলবদ্ধ ভাবে হলের সাধারণ শিক্ষার্থীদের উপর সশস্ত্র হামলা চালায়। হামলায় হলের ৩ জন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। হামলাকারীরা হলের সাধারণ শিক্ষার্থীদের উপর গুলি ও ককটেল নিক্ষেপ করে বলে জানা গেছে। বহিরাগত হামলাকারীরা মাদক সেবী বলে অভিযোগ শোনা গেছে।
ঘটনার পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজের প্রধান গেটের সামনে পাবনা-ঈশ^রদী সড়ক প্রায় দুই ঘন্টা অবরোধ করে রাখেন। পরে কলেজ অধ্যক্ষ হুমায়ূন কবির মজুমদার ও শিক্ষক সমিতির সভাপতি এ কে এম শওকত আলী খান ও কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সোহেল হোসেন উপস্থিত হয়ে ছাত্রদের সাথে কথা বলেন। কলেজ প্রশাসন এবং পুলিশ প্রশাসন এবং ছাত্রলীগ নেতারা সন্ত্রাসীদের গ্রেফতার ও সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার নিশ্চয়তা দিলে সড়ক অবরোধ তুলে নিয়ে হলে ফিরে আসেন শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে শনিবার দিবাগত রাত ৯টার দিকে এই রুটে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। বর্তমানে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য ক্যাম্পাসে অতিরক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানা গেছে।
ঘটনার বিষয়ে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ূন কবির মজুমদার সাংবাদিকদের বলেন, ‘আমি ঘটনা শোনার পরপর শিক্ষকদের নিয়ে ঘটনা স্থলে আসি। বিষয়টি অত্যান্ত দুঃখজনক। বহিরাগতরা হলে প্রবেশ করে শিক্ষার্থীদের উপর হামলা করেছে সেটি অবশ্যই প্রশাসিনক ভাবে দেখা হবে। হলের নিরাপত্তা ও শিক্ষার্থীদের দাবি -দাওয়া বিষয়ে তাদের সাথে কথা বলে এই সমস্যা সমাধানের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
হলের একাধিক শিক্ষার্থী অভিযোগ করে আরো বলেন, এই সব মাদকসেবীরা দলবদ্ধ ভাবে আজ হলে প্রবেশ করে আমাদের উপর গুলি বর্ষণ ও বোমা নিক্ষেপ করেছে। হলের প্রত্যেকটা রুমের দরজার ছিটকিনি লাগিয়ে দিয়ে আমরা যারা প্রতিবাদ করেছিলোম সেই সকল রুমে প্রবেশ করে রুমের মধ্যে ভাংচুর করে এবং আমাদের মারপিট করে। এক পর্যায়ে হলের সকল শিক্ষার্থীরা একযোগে রুম থেকে বের হয়ে আসলে সন্ত্রাসীরা গুলি ও বোমা ফাটিয়ে পালিয়ে যায়। সন্ত্রাসীদের প্রত্যেকের কাছে আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র নিয়ে এসেছিলো। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের দাবি দাওয়া যদি মানা না হয় আর ওই সকল সন্ত্রাসীদের যদি গ্রেফতার না করা হয় তা হলে আগামী কাল থেকে আমরা দাবি আদায়ের জন্য মাঠে নামবো।
ঘটনার সত্যতা স্বীকার করে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাছিম আহম্মেদ বলেন, ঘটনার চলাকালীন সময়ে আমাদের পুলিশ ফোর্স নিয়ে ঘটনা স্থলে গিয়েছিলাম। ছাত্রদের সাথে কথা বলে কলেজ প্রশাসনের মাধ্যমে সড়ক অবরোধ তুলে দেয়া হয়। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।
প্রসঙ্গত : ইতোপূর্বে এডওয়ার্ড কলেজ ক্যাম্পাসে ঢুকে অনুপ্রবেশকারীরা শিক্ষার্থীদের নিকট থেকে মানিব্যাগ, মোবাইল ছিনতাই করে আসছিল। পরে কলেজ কর্তৃপক্ষ ও পুলিশের নজরদারী কারণে থেমে যায়। আবার দুর্বৃত্তদের উৎপাত বৃদ্ধি পাচ্ছে ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন