শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাল নেপাল যাচ্ছেন প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ১২:৩৪ পিএম

চার দিনের রাষ্ট্রীয় সফরে নেপালের উদ্দেশে আগামীকাল মঙ্গলবার (১২ নভেম্বর) ঢাকা ত্যাগ করবেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ।

প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদিন গতকাল রবিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানান। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে একটি নিয়মিত ফ্লাইট (বিজি-৭১) রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে মঙ্গলবার দুপুরে নেপালের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যাবে। ফ্লাইটটি ওদিন স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে।

নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি ও নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমান বন্দরে রাষ্ট্রপতি অভ্যর্থনা জানাবেন। নেপাল সফরকালে রাষ্ট্রপতি মেরিয়ট কাঠমান্ডুতে অবস্থান করবেন।

সফরকালে প্রেসিডেন্ট নেপালের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। নেপালের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের সম্মানে ভোজসভার আয়োজন করবেন। নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলির চেয়ারপারসন ও পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সফরকালে বিবিআইএন ও পিটিএসহ বাংলাদেশ ও নেপালের মধ্যকার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা এবং এ সম্পর্কে অগ্রগতি পর্যালোচনার কথা রয়েছে। এ ছাড়া রাষ্ট্রপতির সঙ্গে বেশ কয়েকজন রাজনীতিবিদদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে।

প্রেসিডেন্ট পোখারা এবং কাঠমান্ডু ভ্যালিতে ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন। রাষ্ট্রপতির ১৫ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে বলে জানিয়েছেন প্রেস সচিব। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন