বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নেছারাবাদে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে পাঁচজন আহতসহ পাঁচ শতাধিক ঘর বিধ্বস্ত: পাঁচশত কোটি টাকার ক্ষয়ক্ষতি

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ১২:৫০ পিএম | আপডেট : ১:১৮ পিএম, ১১ নভেম্বর, ২০১৯

ঘুর্নিঝড়  ” বুলবুল” ’র তান্ডবে নেছারাবাদে প্রায় পাচ শতাধিক ঘর বিধ্বস্ত ও নারী পুরুষসহ তিনজন আহত হয়েছে। রোববার বেলা ১২ টায় শুরু হয়ে আধাঘন্টাব্যাপি ঝড়ের তান্ডবে     উপজেলার বিভিন্ন এলাকার লক্ষাধিক গাছপালা   পড়ে পাচ শতাধিক আধাপাকা ও কাচা ঘরবাড়ী বিধ্বস্ত হয়। এতে বিচ্ছিন্ন হয়ে পড়ে গোটা উপজেলার বিদ্যুৎ ব্যবস্থাসহ যোগাযোগ ব্যবস্থা।
ঘুর্নিঝড় বুলবুল এর প্রভাবে শুক্রবার সকাল থেকে উপজেলায় হালকা থেকে মাঝারী গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। পরদিন শনিবার সন্ধ্যা থেকে রাতভর মুসলধারে বৃষ্টি শুরু হয়ে রোববার সকাল এগারটা পর্যন্ত হালকা থেকে মাজারি ধরনের বাতাস বয়ে যাচ্ছিল। এরপর ওই দিন দুপুর ১২ টায় মুষলধারে বৃষ্টিসহ জড়ো ধমকা হাওয়া দিয়ে শুরু হয় বুলবুলের তান্ডব। এতে আধাঘন্টার মধ্যে লন্ডবন্ড হয়ে যায় গোটা উপজেলা। প্রচুর গাছপালা উপড়ে, ভেঙে পড়ে। ঝড়ে উপজেলার হরিহরকাঠি গ্রামের চান মিয়ার হাত ও ব্যাসকাঠি গ্রামের কবির শেখের পা ভেঙে যায়। গুরুতর আহত হয় বরছাকাঠি  গ্রামের বাবুল মিয়ার ছেলে হাসান ও মেয়ে মাহিমা, হরিহরকাঠি গ্রামের শাহরিয়া। এছাড়াও সুটিয়াকাঠি গ্রামের রিনা বেগম(৪৫) নামে আরো একজন আহত হয়েছেন। আহতদের  উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসা দেওয়া হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু জানান ঝড়ে আনুমানিক পাচশতকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনজন আহত হওয়া ছাড়া কোন আর কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তিনি জানান, তাৎক্ষনিক প্রয়োজন মেটানোর জন্য ১ লাখ টাকা ও ২৫ মে.টন চাল বরাদ্দ পাওয়া গেছে। যা অপ্রতুল। তার পরেও জরুরী কাজ চালানো হচ্ছে।
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন