বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বলিভিয়ার প্রেসিডেন্টকে আশ্রয় দেবে মেক্সিকো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৩:০৪ পিএম

মেক্সিকো জানিয়েছে, তারা বলিভিয়ার প্রেসিডেন্ট ইভো মোরালসকে আশ্রয় দেয়ার প্রস্তাব দিয়েছে। রোববার মেক্সিকোর তরফ থেকে এই প্রস্তাব দেয়া হয়। এর আগে ২০ সরকারি কর্মকর্তা এবং আইনপ্রণেতা মেক্সিকোতে রাজনৈতিক আশ্রয় চেয়েছে।
বলিভিয়ার লা পাজ শহরে অবস্থিত মেক্সিকো দূতাবাস থেকে তারা মেক্সিকোতে রাজনৈতিক আশ্রয় চাওয়ার পরেই বলিভিয়ার প্রেসিডেন্টকে আশ্রয় দেয়ার প্রস্তাব দেয়া হয়।
মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড এক টুইট বার্তায় বলেন, রাজনৈতিক আশ্রয়ের ঐতিহ্য ধরে রেখে বলিভিয়ার ২০ সরকারি কর্মকর্তা ও আইনপ্রণেতার আশ্রয়ের অনুরোধ গ্রহণ করা হয়েছে। সেই সঙ্গে আমরা প্রেসিডেন্ট ইভো মোরালসকেও রাজনৈতিক আশ্রয়ের প্রস্তাব দিচ্ছি।
এদিকে বিতর্কিত পুনর্র্নিবাচনের বিরুদ্ধে গত তিন সপ্তাহ ধরে বিক্ষোভের মুখে রোববার পদত্যাগ করেছেন প্রেসিডেন্ট ইভো মোরালস।
টেলিভিশনে দেয়া এক ভাষণে প্রেসিডেন্ট ইভো বলেন, আমি প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়াচ্ছি। তারপরেই ভাইস প্রেসিডেন্ট আলভারো গার্সিয়া লিনেরা এবং সিনেট প্রেসিডেন্ট আদ্রিয়ানা সালভাতিয়েরাও পদত্যাগ করেন।
প্রেসিডেন্টের পদত্যাগের সিদ্ধান্তে বিক্ষোভকারীরা রাস্তায় নেমে আনন্দ মিছিল করেছে। লা পাজ সড়কে ইতোমধ্যেই উৎসবের পরিবেশ বিরাজ করছে। একই সঙ্গে লোকজনকে লাল, হলুদ এবং সবুজের মিশ্রণে তৈরি বলিভিয়ার পতাকা হাতে উল্লাস করতে দেখা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন