ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাবরি মসজিদ নিয়ে পোস্ট, আটক ৭৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ভারতের অযোধ্যার বাবরি মসজিদের মামলার রায় নিয়ে সামাজিক মাধ্যমে ‘বিতর্কিত’ পোস্ট দেয়ায় ৭৭ জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্ট করার অভিযোগে উত্তর প্রদেশে পুলিশ গত ২ দিনে রাজ্যজুড়ে ৩৪টি মামলা দায়ের করে এবং ৭৭ জনকে গ্রেফতার করে। উত্তর প্রদেশের পুলিশ এক বিবৃতিতে জানায়, এখন পর্যন্ত সামাজিক মাধ্যমে ৮ হাজার ২৭৫টি পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্য পুলিশ রায় ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কড়া নজরদারি চালাচ্ছে। গত শনিবার (৯ নভেম্বর) ভারতের সুপ্রিম কোর্ট বহু প্রতীক্ষিত অযোধ্যার বাবরি মসজি মামলার রায় ঘোষণা করে। রায়ে বলা হয়, বাবরি মসজিদের বিতর্কিত ওই জমি সরকার পরিচালিত একটি ট্রাস্টের হাতে তুলে দেয়া হবে এবং তারা সেখানে একটি রামমন্দির নির্মাণ করবেন। আর মসজিদ নির্মাণের জন্য শহরের অন্য কোনো জায়গায় মুসলমানদের ৫ একর জমি দেয়া হবে। ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Rajkumar Pargali ১২ নভেম্বর, ২০১৯, ১:২৮ এএম says : 0
সবাই কর্মফলের কিছুটা ইহকালেই ভোগ করে। বাবরি মসজিদ ধ্বংসের মূল হোতা,অন্যতম পরিকল্পনাকারী আদভানি এই মসজিদ ভাঙার রাজনীতি করে বিজেপিকে সংখ্যাগরিষ্ঠ দলে পরিণত করার সিঁড়িতে উঠিয়ে দিয়েছে ঠিকই কিন্তু ভারতের প্রধানমন্ত্রী হতে পারে নাই। আর এখন তো লোকসভায়ও স্থান পায় নাই.....এর থেকে বড় শাস্তি,পরাজয় আদভানি,উমা ভারতী,যোশী দের হতে পারে না,.....
Total Reply(0)
Abdul Kaium Zahed ১২ নভেম্বর, ২০১৯, ১:২৮ এএম says : 0
ভারতে আদালত থেকে গ্রাম্য পঞ্চায়েতে সবকিছুতেই হিন্দুদের জন্য বিশেষ ছাড় রয়েছে এটা সবাই জানে। এমনকি ভারতের অনেক নেতাও এটা বলে দিয়েছেন। আল্লার আদালতে একদিন এসবের বিচার হবে, কোন ছাড় বা বাছবিচার সেদিন হবেনা।
Total Reply(0)
Shahin Alam ১২ নভেম্বর, ২০১৯, ১:২৯ এএম says : 0
যে দেশে গরুর মাংস রাখার দায় সন্দেহে মানুষ পিটিয়ে মারার পর তাদের জামিনের পর এমপি,মন্ত্রিরা ফুলের মালা গলায় দেয়,সেদেশে এরকম বিচার হওয়া সপ্ন দেখা ছাড়া কিছু না।
Total Reply(0)
Methu Raj ১২ নভেম্বর, ২০১৯, ১:৩০ এএম says : 0
ভারতের সুপ্রিম কোর্টের রায় শুধু বাবরি মসজিদ ভাঙার রায় নয় । সমস্ত পৃথিবীর মুসলমানদের হৃদয় ভাঙ্গার রায় । বিজেপি সরকার তাদের শাসনামলে ভারতের উন্নয়নে তেমন কোন ভূমিকাই নাই, তাই আবোল তাবোল সিদ্ধান্ত নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে । ভারত আজ কোন দিকে যাচ্ছে এটা লক্ষ্য করা দরকার , কারণ এতে পৃথিবীর সমস্ত সংখ্যালঘু সম্প্রদায়কে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হলো । তাহলে ভারত কি আবারও বিভক্তির পথে এগোচ্ছে ? আজ বিজেপি নেতা দের যে আচরণ, যদি মুসলিম শাসকেরা করতেন তাহলে কি হিন্দুদের অস্তিত্ব থাকত ? একটু ভেবে দেখবেন । এই রায় ভারতকে আজ গৃহ যুদ্ধের দিকে ঠেলে দিয়েছে , এর খেসারত কিন্তু ভারতকেই দিতে হবে । ১৯৪৭সালে দ্বিজাতিতত্ত্বের ভিত্তিতেই কিন্তু ভারত বিভাজিত হয়ে ছিল । আবারও বিভক্তির দিকেই কিন্তু ভারত এগুচ্ছে । তবে এর পরিমাণ হবে আরও ভয়ংকর ।
Total Reply(0)
Md Saeid Hasan ১২ নভেম্বর, ২০১৯, ১:৩১ এএম says : 0
মুসলিম বিদ্বেষী ভারত সরকারের কাছে বাবরি মসজিদ ভাঙ্গার ন‍্যায় বিচার এবং অপরাধীদের সাজা আশা করাটা বোকামি ছাড়া আর কিছুই নয়।
Total Reply(0)
Rafiqul Islam ১২ নভেম্বর, ২০১৯, ১২:৪৬ পিএম says : 0
সকল মুসলমানকে জানা উচিত যে আল্লাহ মূর্তি পূজার জন্য আদ্দ, সামুদ, লূত, নমরুদ নাগরিকদের ধ্বংস করেছেন। ফেরাউনের দ্বারা একটি উদাহরণ তৈরি করেছেন। সুতরাং আমি মনে করি আমাদের প্রার্থনা করা উচিত এবং ধৈর্য সহকারে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার বিবেচনা গ্রহণ করা জন্য অপেক্ষা করা উচিত।
Total Reply(0)
HABIB ১২ নভেম্বর, ২০১৯, ৯:৩৯ এএম says : 0
Muslim world should take concrete action over Indian government to stop anti Muslim activation in the country. Indian government is frequently killing and raping in Gujarat and Kashmir as well as around India. Muslim should stop all type of relation with India to protect our Muslim brothers and sisters in the country.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন