ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফের ধর্ষণের অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অস্কার জয়ী চলচিত্র পরিচালক রোমান পোলানস্কির বিরুদ্ধে ফের ধর্ষণের অভিযোগ ওঠেছে। এবার এক ফরাসি মডেল ও অভিনেত্রী তার বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। মডেলের দাবি, ১৮ বছর বয়সে তাকে ধর্ষণ করেন পোলানস্কি। 

এ বিষয়ে পোলানস্কি কোনও মন্তব্য করা থেকে বিরত থাকেন। তবে তার আইনজীবী জানিয়েছেন, ওই মহিলার অভিযোগ অস্বীকার করেছেন পরিচালক। ফরাসি ওই প্রাক্তন মডেল ও অভিনেত্রী নিজের নাম-পরিচয় প্রকাশ করে ঘটনার কথা জানিয়েছেন প্যারিসের এক সংবাদপত্রে।
গত শুক্রবার ‘লা পারিসিয়েন’ নামে ওই সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, ভ্যালনতিন মুনিয়ের (৬২) নামের ওই মহিলা জানিয়েছেন, ১৯৭৫ সালে সুইজারল্যান্ডের বাড়িতে ডেকে তাকে ধর্ষণ করেন পোলানস্কি।
মুনিয়েরের দাবি, পোলানস্কিকে তিনি ব্যক্তিগত বা পেশাগত ভাবে চিনতেন না। সুইস আল্পসে স্কি করতে গিয়ে এক বন্ধু তাকে পোলানস্কির বাড়িতে থাকার আমন্ত্রণ জানান। স্কি করার পর রাতে পোলানস্কি তাকে নিজের ঘরে ডাকেন।
তিনি আরও বলেন, ঘরে গিয়ে দেখেন, পোলানস্কি সম্পূর্ণ নগ্ন অবস্থায় রয়েছেন। ঘরে প্রবেশের পর তাকে আঘাতও করেন পোলানস্কি। এরপর জোর করে তাকে নগ্ন করে একটি ট্যাবলেট খেতে দেন। তারপর তাকে ধর্ষণ করেন পোলানস্কি। মুনিয়ের জানিয়েছেন, ঘটনার পর কাঁদতে থাকেন পরিচালক। এমনকী, তার কাছে ক্ষমাও চেয়ে নেন।
তবে এই ঘটনার কথা দীর্ঘদিন প্রকাশ্যে আনেননি মুনিয়ের। তার দাবি, ঘটনার পর প্রাণভয়ে তিনি এ কথা প্রকাশ করেননি। এই প্রথম নয়, এর আগেও অসংখ্যবার পোলানস্কির বিরুদ্ধে যৌন নিগ্রহ ও ধর্ষণের অভিযোগ উঠেছে।
আশি পেরিয়ে ৮৬ ঘরে পা রাখা পরিচালকের বিরুদ্ধে ইতোমধ্যেই ১৩ বছরের এক কিশোরীর সঙ্গে যৌনতার অভিযোগ রয়েছে। ১৯৭৮ সালে সে ঘটনার কথা স্বীকার করার পর তাকে ৪৮ দিন কারাগারেও থাকতে হয়েছিল।
আর সেই মামলার রায় ঘোষণার আগেই আমেরিকা ছেড়ে ফ্রান্সে আশ্রয় নেন পোলানস্কি। ২০১০ সালে এক অভিনেত্রী দাবি করেন, ১৬ বছর বয়সে তাকে যৌন নিগ্রহ করেন পরিচালক। প্রায় দুই বছর আগে আরও এক অভিনেত্রীর অভিযোগ ছিল, ১৫ বছর বয়সে তাকে ধর্ষণ করেন পোলানস্কি। সূত্র : আনন্দবাজার পত্রিকা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
SHM OBAIDUR RAHMAN CHOWDHURY ১২ নভেম্বর, ২০১৯, ১২:১৩ পিএম says : 0
sad and should punishe
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন