শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএনসিসিতে চালু হচ্ছে হটলাইন ৩৩৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকার নাগরিকদের বিভিন্ন নাগরিক সেবা ও অভিযোগসহ যেকোনো তথ্য জানার সুবিধার্থে চালু করা হচ্ছে ৩৩৩ হটলাইন সেবা। আজ মঙ্গলবার বিকেল ৩টায় ডিএনসিসির তথ্য ও নাগরিক সেবা (২৪ ঘণ্টা) হটলাইন ৩৩৩ উদ্বোধন করা হবে। গতকাল সোমবার ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন এ তথ্য জানান।
তিনি বলেন, আজ বিকেল ৩টায় গুলশানে নগরভবনে ডিএনসিসির তথ্য ও নাগরিক সেবা হটলাইন ৩৩৩ উদ্বোধন করা হবে। ডিএনসিসি মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ও স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
প্রসঙ্গত, গত বছর থেকে সরকারি বিভিন্ন তথ্যসেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলাসম্পর্কিত যেকোনো বিষয় জানতে হটলাইন ৩৩৩ চালু হয়। ‘সরকারি তথ্য ও সেবা সবসময়’ ¯েøাগানে চালু হয় কল সেন্টারটি। দেশের নাগরিকরা ৩৩৩ নম্বরে কল করে সরকারি সেবাপ্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সঙ্গে যোগাযোগের তথ্য, বিভিন্ন এলাকার পর্যটনের স্থানসমূহ এবং বিভিন্ন জেলাসম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে পারবেন। এরই ধারাবাহিকতায় ৩৩৩ এর মাধ্যমে নাগরিকদের নাগরিক সেবা, অভিযোগ বা যেকোনো তথ্য জানাতে হটলাইনটির সঙ্গে যুক্ত হচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন