ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ভারত ও বাহরাইনে নতুন রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ভারতের দিল্লিতে বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে মুহম্মদ ইমরানকে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তিনি ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর পদে স্থলাভিষিক্ত হচ্ছেন।
মুহম্মদ ইমরান বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৬ সালে বিসিএস ফরেন ক্যাডারে যোগ দেন। এর আগে তিনি জেদ্দা, অটোয়া, বন ও বার্লিনের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। কলকাতার ডেপুটি হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার হিসেবে কাজ করেছেন মুহম্মদ ইমরান। এছাড়াও তিনি উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।
অন্যদিকে সউদী আরবের রিয়াদে বাংলাদেশের ডেপুটি চিফ অব মিশন মো. নজরুল ইসলামকে বাহরাইনের রাষ্ট্রদূত করা হয়েছে। ১৫তম বিসিএস পররাষ্ট্র ক্যাডারে যোগ দেয়া এই ক‚টনীতিক এর আগে দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, ইরাক, লেবাননে বিভিন্ন দায়িত্ব পালন করা ছাড়াও ওআইসিতে সহকারী স্থায়ী প্রতিনিধিও ছিলেন।
নজরুল ইসলাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ-পূর্ব এশিয়া, প্রশাসন, সার্ক, বিমসটেক, আইও উইং, সংসদ বিষয়ক বিভাগের বিভিন্ন পদ ছাড়াও পশ্চিম এশিয়া উইংয়ের মহাপরিচালকও ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতির ডিগ্রিধারী নজরুল ইসলাম অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব নিউ ইংল্যান্ড থেকে ওয়াটার পলিসি ও গভর্ন্যান্স বিষয়ে পিএইচডিও অর্জন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন