ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী নিজেই উপকূল নিয়ে অনেক পরিকল্পনা হাতে নিয়েছেন: দুর্যোগ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৬:২১ পিএম

‘আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। দুর্যোগ ব্যবস্থাপনায় সরকার আন্তরিক। আমরা উপকূলের উন্নয়নে আগামী চার বছরের মধ্যে দৃশ্যমান কাজ করবো।’- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান এসব কথা বলেছেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে উপকূল ফাউন্ডেশন ও মাসিক এডুএইড আয়োজিত ‘ভয়াল ১২ নভেম্বর- উপকূল ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, আমরা চাই বাংলাদেশকে দুর্যোগ সহনীয় রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে এবং উপকূলকে সুরক্ষিত করতে। বর্তমান সরকারের আগামী চার বছর মেয়াদে উপকূলের উন্নয়নে দৃশ্যমান কাজ করা হবে। প্রধানমন্ত্রী নিজেই উপকূল নিয়ে অনেক পরিকল্পনা হাতে নিয়েছেন এবং কাজ করছেন।

তিনি বলেন, উপকূলের ভূমিহীন মানুষদের জন্য বিনামূল্যে ঘর করে দেওয়া, পাকা ঘর নির্মাণে লোন দেওয়া, শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপন এবং উপকূল রক্ষায় উঁচু বাঁধ নির্মাণ করার মতো প্রকল্প আমরা হাতে নিয়েছি। আমরা ঘূর্ণিঝড় বুলবুল থেকে রক্ষায় ২১ লাখ লোককে পাঁচ হাজার ৭৮৮টি আশ্রয়কেন্দ্রে নিয়ে যেতে সক্ষম হয়েছি। এতে প্রাণহানির সংখ্যা কমে এসেছে।

গোলটেবিল আলোচনায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, অতিরিক্ত সচিব পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক নিখিল রঞ্জন রায়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব সুলতান মাহমুদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য সচিব মো. জহুরুল হক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন