ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়ায় পাকিস্তানি পেসারদের দাপট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৯, ৮:১৩ পিএম

অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে পাকিস্তানি ব্যাটসম্যানরা দাপট দেখানোর পর দ্বিতীয় দিনে তাণ্ডব চালালো বোলাররা। ইমরান খান-শাহিন শাহ আফ্রিদিদের তোপে ১২২ রানেই গুঁড়িয়ে যায় অস্ট্রেলিয়া ‘এ’ দল। পাক পেসার ইমরান খান একাই শিকার করেন পাঁচ উইকেট।
পাকিস্তানের করা ৪২৮ রানের জবাবে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। রানের খাতা খোলার আগেই ইমরান খানের গতিতে পরাস্ত হয়ে প্যাভিলিয়নে ফেরেন বার্ন্স। নিজের প্রথম বলেই পাকিস্তানকে সাফল্য এনে দেন এ পেসার। এরপর উসমান খাজা, অ্যালেক্স ক্যারি, ট্রেভিস হেডরাও সুবিধা করতে পারেননি। একসময় ১০০ রানের নিচে অলআউট হওয়ার শঙ্কা জাগে অস্ট্রেলিয়া শিবিরে। তবে , ক্যামেরুন বেনক্রাফটের ৪৯ রানে সে শঙ্কা কেটে যায়; ১২২ রানে অলআউট হয় তারা। ৩০৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৭ রান করে দিন শেষ করে পাকিস্তান। ইমরান খানের শিকার পাঁচ উইকেট। সমান দুই উইকেট শিকার করেন শাহিন শাহ আফ্রিদি ও ইফতেখার আহমেদ।
এর আগে প্রথম ইনিংসে ৪২৮ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান। দুই পাক ব্যাটসম্যান বাবর আজম ও আসাদ শফিক জোড়া শতক তুলে নেন। বাবর ১৫৭ ও শফিক ১১৯ রান করে স্বেচ্ছায় মাঠ ছাড়েন।
অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি এ ম্যাচে স্বাগতিকদের নেতৃত্ব দেন। এছাড়া জাতীয় দলের বর্তমান ও সাবেক ৯ জন ক্রিকেটার ছিলেন একাদশে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন