ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্বব্যাংকের অনুদান ও সহজ শর্তে ঋণ চায় বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশের জন্য অনুদান ও সহজ শর্তে বিশ্বব্যাংকের ঋণ বৃদ্ধির আহবান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। গতকাল মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রীর অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করতে এলে মন্ত্রী এ আহবান জানান। প্রতিনিধিদলের সদস্যরা হলেন, বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের অবকাঠামো বিষয়ক আঞ্চলিক পরিচালক গুয়াং চেন, টেকসই উন্নয়ন ও অবকাঠামো বিষয়ক প্রোগ্রাম লিডার সঞ্জয় শ্রীবাস্তব এবং সিনিয়ন পরিবহন বিশেষজ্ঞ ও আঞ্চলিক পানিপথ প্রকল্পের টিম লিডার রাজেশ রোহাতগী।
মন্ত্রী বলেন, সরকার সকলের জন্য সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করা, পয়ঃনিষ্কাশন ব্যবস্থাপনার উন্নয়ন, বর্জ্য ব্যবস্থাপনাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করছে। বিশ্বব্যাংকের কান্ট্রি-ডিরেক্টর মার্সি টেম্বন বলেন, বাংলাদেশ বিশ্ব ব্যাংকের সর্বোচ্চ আর্থিক সহায়তাপ্রাপ্ত দেশগুলোর অন্যতম। বিশ্বব্যাংক আমার গ্রাম, আমার শহর’ কর্মসূচিসহ পরিবহন, অবকাঠামো এবং মানব সম্পদ উন্নয়নে সহায়তা করতে আগ্রহী। তিনি বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে আর্থিক সহায়তা বৃদ্ধি করার আশ্বাস দেন।
এ সময় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. কাজী আনোয়ারুল হক, অতিরিক্ত সচিব মাহবুব হোসেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী খলিলুর রহমান, ঢাকা ওয়াসার প্রধান প্রকৌশলী তাকসিম এ খান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ahammad ১৩ নভেম্বর, ২০১৯, ২:৩৫ এএম says : 0
বিশ্বব্যাংক বর্তমান সরকারের দূনিতীর কারনে ঋন বন্দ করে দিয়েছে। যত দিন সরকার ব্যাংকসহ সকল মন্ত্রনালয়ের দূনিতী বন্দ না করবে ততদিন ঋন ও অনুদান বা সাহায্য বন্দ রাখাই উওম কাজ হবে। কারন বিশ্বব্যাংক ঋন দিবে আর তারা লুটপাট করে খাবে।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন