বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্র রাজনীতির অতীত ঐতিহ্য ফেরাতে চাই: জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৬:২০ পিএম

‘আমাদের ছাত্র রাজনীতির গর্বিত ঐতিহ্য রয়েছে। এমন ইতিহাস রয়েছে, দেশের জন্য ছাত্ররা জীবন দিতে দ্বিধাবোধ করেননি। সেই ঐতিহ্য ম্লান হতে বসেছে। আগে ছাত্র নেতারা সাধারণ মানুষের কাছে শ্রদ্ধার পাত্র ছিল। ছাত্র রাজনীতির কাছ থেকে নেতারাও কিছুটা গ্রহণ করত। সেই রেকর্ড রয়েছে। আমরা দুটি ধারার রাজনীতি, চিরাচরিত ছাত্র রাজনীতি পরিবর্তন করতে চাই। ছাত্র রাজনীতির অতীত ঐতিহ্য ফেরাতে চাই।’- জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) এসব কথা বলেন।

বুধবার (১৩ নভেম্বর) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘ছাত্রদের আমরা লাঠিয়াল হিসেবে গড়ে তুলতে চাই না। তারা নীতি, আদর্শ দিয়ে মানুষের মন জয় করবে, ভয় দেখিয়ে নয়।’

ছাত্রদের নেতৃত্ব তৈরির মানসিকতা তৈরি করতে হবে জানিয়ে তিনি বলেন, ছাত্ররা যুক্তির চেয়ে আবেগ দিয়ে পরিচালিত হয় বেশি। যে কারণে তারা জীবন দিতেও কুণ্ঠাবোধ করে না। যে কারণে কখনও কখনও ভুল পথে পরিচালিত হতে পারে। যে কারণে তাদের সঠিক গাইড লাইন দিতে হবে। এ সময় ক্যাম্পাসভিত্তিক ছাত্র সংগঠন করতে হবে বলেও মন্তব্য করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

ছাত্র রাজনীতি প্রসঙ্গে গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘আমি চাই না সেখানে পেশী শক্তি ব্যবহার হোক। আমরা চাই, ছাত্ররাই নেতৃত্বে আসুক। বাবা জাতীয় পার্টি করে, ছেলে অন্য রাজনীতি করে, এমন কথা এসেছে। আমরা সেই নেতার সঙ্গে কথা বলব। যেন তারা একই আদর্শে অনুগত থাকে। তবে একজন পূর্ণবয়স্ক লোকের ওপর সিদ্ধান্ত চাপিয়ে দেয়াটা আমি সঠিক মনে করি না।’

জাতীয় ছাত্র সমাজের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জামাল উদ্দিনের সভাপতিত্বে সম্মেলন পরিচালনা করেন ছাত্র সমাজের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যসচিব ফয়সাল দিদার দীপু।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, এস এম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র ও প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন