শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুঃসময়ে মুস্তাফিজের পাশে ইরফান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৯, ৬:৫৫ পিএম

ক্রিকেট বিশ্বে পেসার মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত স্লোয়ার আর কাটারে একসময় ভয়ে তটস্থ থাকত বিশ্বের নামকরা ক্রিকেটাররা। তবে দিন দিন তার বলের গতি কমে যাচ্ছে, কাটার আগের মতো কার্যকর হচ্ছে না।
ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচের কোনোটিতেই জ্বলে ওঠতে পারেননি মুস্তাফিজ। অনেক খরুচে ছিলেন আবার উইকেটও নিতে পারেননি একটিও। তারই জের ধরে ভারতীয় পেসার ইরফান পাঠান মুস্তাফিজকে ভালো করার উপায় বাতলে দিলেন। ইরফান নিজেও একজন বাঁহাতি পেসার ছিলেন।
সংবাদমাধ্যমকে ইরফান বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি, মুস্তাফিজকে আরেকটু ফুলার লেন্থে বল করতে হবে। ক্যারিয়ারের অধিকাংশ উইকেট সে এই লেন্থে বল করেই পেয়েছে। ফুলার লেন্থে তার বলে বেশি বৈচিত্র আসে। আর সে ভারসাম্য রাখতে পারছে না। সামনের দিকে ঝুঁকে যাচ্ছে। তাকে এটা নিয়েও কাজ করতে হবে’।
ইরফানের বিশ্বাস লেন্থ ঠিক রেখে বল করলে স্বরূপে ফিরবেন মুস্তাফিজ। তিনি বলেন, ‘আপনি যেখানেই আন্তর্জাতিক ক্রিকেট খেলুন না কেন, পিচ ফ্ল্যাট থাকে। যে পিচে খেলবেন সেখানে ব্যাটসম্যানদের পরীক্ষায় ফেলতে আপনার কিছু বৈচিত্র থাকা প্রয়োজন। যে কোনো কন্ডিশনে কার্যকরি হওয়ার নিশ্চয়তা থাকতে হবে। মুস্তাফিজের মেধা আছে। সঠিক লেন্থে বল করলে আমার বিশ্বাস সে আবারও ভালো করবে’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন