বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাবরি মসজিদ রায়ে সকল ধর্মের স্বার্থ নষ্ট করা হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ভারতের সর্বোচ্চ আদালত মুসলমানসহ অন্যান্য ধর্মাবলম্বীদের স্বার্থ রক্ষায় ব্যর্থ হয়েছে।
তিনি বিবৃতিতে বলেন, যারা সন্ত্রাসী কায়দায় বাবরি মসজিদকে ভেঙ্গেছে তাদের বিচার না করে উল্টো মসজিদের জায়গায় রাম মন্দির বানানোর রায় আদালতের প্রতি মানুষের আস্থাকে বিনষ্ট করার নামান্তর। তিনি বলেন, আদালতে এভাবে একপেশে রায় দিয়ে পাঁচশত বছরের মসজিদ ভেঙ্গে দেয়ার নজির ইতিহাসে নেই। তিনি বলেন, এ রায় বাস্তবায়ন হলে অন্যান্য ধর্মের স্বার্থও প্রশ্নবিদ্ধ হবে।

এতে খ্রীষ্ট ধর্ম, বৌদ্ধ ধর্মসহ অন্যান্য সকল ধর্মের স্বার্থ রক্ষায় ভারত সরকার ব্যর্থ হয়েছে। তিনি বলেন, এই রায়ের বিরুদ্ধে ইসলামী আন্দোলন বাংলাদেশ ধারাবাহিক এবং নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাবে এবং ঐক্যবদ্ধভাবে সকলকে এগিয়ে আসারও আহŸান জানান। তিনি বলেন, কঠোর আন্দোলনের মাধ্যমে বাবরি মসজিদ রক্ষা করা হবে। প্রয়োজনে লংমার্চের মত কঠোর কর্মসূচিও দেয়া হবে। মুফতী ফয়জুল করীম জাতিসংঘসহ বিশ্ব নেতৃবৃন্দকে বাবরি মসজিদ রক্ষায় এগিয়ে আসার আহŸান জানান এবং প্রয়োজনে বিশ্ব আদালতে ভারতের বিজেপি সরকারের বিরুদ্ধে মামলা করারও আহŸান জানান।

খেলাফত মজলিস : খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, ভারতের সুপ্রীম কোর্ট বাবরি মসজিদ নিয়ে একপেশে রায়ের মাধ্যমে মুসলমানদের উপর অবিচার করেছে। কোন বিবেকবান মানুষের পক্ষে এ অন্যায় রায় মেনে নেয়া সম্ভব নয়। এ রায়ে সারা দুনিয়ার মসলমানরা ব্যথিত ও ক্ষুব্ধ। আমরা এ রায় বাতিলের করে যথাস্থানে বাবরি মসজিদ পুন:স্থাপনের দাবি জানাচ্ছি। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তাহফিজে হারামাইন পরিষদ : তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশ এর সভাপতি মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী এক বিবৃতিতে বলেন, ভারতের আদালত বাবরি মসজিদ নিয়ে একপেশে রায় দিয়ে মুসলিম উম্মাহর ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত হেনেছে। এ রায় মুসলিম উম্মাহর কাছে মোটেই গ্রহণযোগ্য হতে পারে না। তিনি অনতিবিলম্বে এ রায় প্রত্যাহারের দাবি জানান।
এদিকে, বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুর রকিব এডভোকেট এক বিবৃতিতে ভারতের আদালত বাবরি মসজিদ নিয়ে অযৌক্তিক রায় দিয়ে মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত হেনেছে। এই রায় উপ-মহাদেশের মুসলমানরা মেনে নিতে পারে না।

ইসলামী ঐক্যজোট : ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, রাম নামের একটি কাল্পনিক চরিত্রকে বাস্তবে রূপ দেয়ার জন্যই ভারতের সুপ্রিম কোর্ট বাবরি মসজিদ নিয়ে কালো রায় প্রদান করেছে। বাবরি মসজিদের অস্তিত্ব টিকিয়ে রাখতে প্রয়োজনে ভারত অভিমুখে লংমার্চ করা হবে।
গতকাল বুধবার বাদ আসর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দলের ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে বাবরি মসজিদ রায়ের প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে মাওলানা আব্দুল লতিফ নেজামী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, মাওলানা আলতাফ হোসাইন, মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা ফারুক আহমদ, মাওলানা মীর হেদায়েতুল্লাহ গাজী, মুফতী সাইফুল ইসলাম, মাওলানা একেএম আশরাফুল হক, পীরজাদা সৈয়দ মো. আহসান, মাওলানা আব্দুল কাইয়ূম ও মাওলানা আনছারুল হক ইমরান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Yourchoice51 ১৪ নভেম্বর, ২০১৯, ১১:০০ এএম says : 0
অন্যায়ের প্রতিবাদ অবশ্যই প্রয়োজন; কিন্তু ওটা দাদাদের দেশ; তাই আমাদের প্রতিবাদের কোনো তোয়াক্কা তারা করে না এবং অদূর ভবিষ্যতেও করার লক্ষণও দেখা যাচ্ছে না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন