বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘আ. লীগ রাষ্ট্রের সংবিধানকে খুন করেছে’

জাতীয় প্রেসক্লাবে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দেশের স্বাধীনতা চুরি হয়ে গেছে এবং সার্বভৌমত্ব হুমকির মুখে মন্তব্য করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, বর্তমান সরকারের মতো এমন স্বৈরাচার দেখিনি। দেশে মেধাবীরা এখন সরকারি চাকরি পান না; চাকরি পাচ্ছে হাতুড়ি লীগ, টর্চার লীগ, দুর্মুজ লীগ, দখলবাজ লীগ, ক্যাসিনো লীগের নেতারা। এই সরকার চাকরির যোগ্যতা চায় যারা টর্চার করতে পারে, গুম করতে পারে, চাঁদাবাজি করতে পারে, দখলবাজি করতে পারে তাদের চাকরি দেয়া হয়। ফলে মেধাবীরা বিদেশ যেতে বাধ্য হয়। গতকাল এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞান সমিতি এই আলোচনা সভার আয়োজন করে। ‘ছাত্র রাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় আওয়ামী লীগের বিরুদ্ধে সংবিধানকে খুন করার অভিযোগ তুলে রব বলেন, স্বৈরাচার দুই রকমের আছে। একটা হচ্ছে সামাজিক স্বৈরাচার, আরেকটা হচ্ছে সিভিল স্বৈরাচার। ৩০ তারিখের ভোট ২৯ তারিখে ডাকাতি করে এরা রাষ্ট্রের সংবিধানকে খুন করেছে।

আওয়ামী লীগকে করুণ পরিণতি ভোগ করতে হবে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে ‘নির্লজ্জ’ অভিহিত করে রব বলেন, তবু নৈতিকতা থাকলে ওই ভিসি পদত্যাগ করতেন। খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, খালেদা জিয়ার দুই কোটি টাকার মামলা এখন ৯ কোটি টাকা হয়েছে। কত কোটি কোটি টাকা প্রতিদিনই লুটপাট করছেন, বিদেশে পাচার করছেন জুয়া খেলার মাধ্যমে তার হিসেব নেই।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, পাকিস্তানের সময় আইয়ুব খানও জিডিপি ও উন্নয়নের কথা বলতো। সারা পাকিস্তানজুড়ে উৎসব পালন করতো। কিন্তু তিনি টিকে থাকতে পারেননি। এই স্বৈরাচারও টিকতে পারবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রীর বোনের বান্ধবী হওয়ায় জাহাঙ্গীরনগরের ভিসিকে অপসারণ করা হচ্ছে না।

আলোচনা সভায় আরো বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর ড. শাহিদা রফিক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক প্রফেসর ড. দিলারা চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ডাকসুর ভিপি নুরুল হক নুর প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন