ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পশুখাদ্য আমদানি লাইসেন্সের আবেদন অনলাইনে করা যাবে : প্রাাণিসম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

মৎস্য ও প্রাাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, এখন থেকে পশুখাদ্য উৎপাদনকারী ফিড মিলগুলো নিবন্ধন, নবায়ন,লাইসেন্স প্রাপ্তি এবং বিদেশ থেকে পশুখাদ্য আমদানি করার জন্য অনাপত্তি সনদের জন্য প্রাাণিসম্পদ অধিদপ্তরে অনলাইনে আবেদন করতে পারবেন।

গতকাল বুধবার প্রাাণিসম্পদ অধিদপ্তরে ফিড মিল নিবন্ধন, লাইসেন্স এবং অনাপত্তি সনদ প্রদানের জন্য অনলাইন নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনে প্রতিমন্ত্রী এতথ্য জানান। তিনি বলেন, পশুখাদ্য উৎপাদনকারী, প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠান/ফার্ম এবং কোম্পানীসমূহের নিবন্ধন, লাইসেন্স এবং অনাপত্তি সনদ প্রদান করবে প্রাাণিসম্পদ অধিদপ্তর। এর ফলে এখন থেকে ফিড মিলসমূহ নিবন্ধন, নবায়ন,লাইসেন্সপ্রাপ্তি এবং বিদেশ থেকে পশুখাদ্য আমদানি করার জন্য অনাপত্তি সনদের জন্য প্রাাণিসম্পদ অধিদপ্তরে অনলাইনে আবেদন করতে পারবেন।
প্রতিমন্ত্রী বলেন,অনলাইনে নিবন্ধনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সহজতর হবে,স্বচছতা বাড়বে এবং অনিয়ম দূর হবে। পশুখাদ্য উৎপাদনকারী, প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠান/ফার্ম এবং কোম্পানীসমূহকে মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন পশুখাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ,সংরক্ষণ এবং আমদানি না করার জন্য আহŸান জানান।
প্রাাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রাাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক আব্দুল জব্বার শিকদার এবং বীজ বিস্তার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট এম.এ. সোবহান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন