ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

ইসারাইল যাচ্ছেন না মেসির!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সউদী আরবের রিয়াদে আগামীকাল রাতে চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচের পরেই ইসরাইলে উড়ে যাওয়ার কথা আলবিসেলিস্তাদের। প্রতিপক্ষ উরুগুয়ে। কিন্তু ডেইলি মেইলের সংবাদে উঠে এসেছে সফর বাতিল হওয়ার প্রসঙ্গ। গণমাধ্যমটির খবরে ইসরাইলের সার্বিক অবস্থা উদ্বেগজনক উল্লেখ করা হয়েছে।

মূলত ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যকার চলমান সংঘর্ষের কারণে ম্যাচটি আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। স¤প্রতি গাজা উপত্যকায় ইসরাইলের হামলায় স্বাধীনতাকামী জিহাদী আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা বাহা আবু আল-আত্তা নিহত হয়েছেন। আর এই হামলার জবাবে সে সংগঠনের পক্ষ থেকে ইসরাইলের ভূখন্ডে পাল্টা ১৫০টি রকেট ছোড়া হয়। বাধ্য হয়েই এমন পরিস্থিতিতে ম্যাচটি নিয়ে চিন্তায় পড়ে গেছে আর্জেন্টিনা ও উরুগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশন। যদিও এখনই সিদ্ধান্ত নিচ্ছে না তারা। আগামী সোমবারের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে ম্যাচটি বাতিল করবে বলেই সংবাদ প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি।

তবে রকেট ছোড়ার কারণে ইসরাইলের তেল আবিবসহ বেশ কয়েকটি শহরে অনেকেই আহত হয়েছেন বলে জানা গেছে। বহু মানুষ নিরাপত্তা হীনতায় অবস্থান নিয়েছেন আশ্রয়কেন্দ্রে। ইসারাইলে এরমধ্যেই ক্রীড়া প্রতিযোগিতায় এর প্রভাবও পড়েছে। ২০ নভেম্বর অনুষ্ঠিতব্য মাক্কাবি তেল আবিব এবং হাপোয়েল বিয়ার শেভার মধ্যকার বাস্কেটবল লিগ ম্যাচটি নিরাপত্তার কারণে বাতিল করা হয়েছে। আর স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠান সব বন্ধ ঘোষণা করা হয়েছে পরশু থেকেই।

১৮ নভেম্বর তেল আবিবের নিউ বøুমফিল্ড স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার কথা আর্জেন্টিনা ও উরুগুয়ের। তবে আর্জেন্টিনার এ ম্যাচটি সেদিন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। তবে বাফুফে আগ্রহ না দেখালে তা ইসরায়েলে স্থানান্তরিত হয়। বাংলাদেশে খেলা হলে অবশ্য উরুগুয়ে নয় তাদেরই প্রতিবেশি দেশ প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হতো। এর আগে ২০১৮ বিশ্বকাপের আগে ইসরাইলের বিতর্কিত শহর জেরুজালেমে একটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। শেষ মুহূর্তে খেলতে অস্বীকৃতি জানিয়েছিল মেসিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন