ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের বিরুদ্ধে ইমপিচমেন্ট শুনানিতে মিলল নয়া তথ্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইমপিচমেন্টের (অভিশংসন) বিষয়ে তদন্ত শুরু হয়েছে। এই শুনানিতে নতুন তথ্য পাওয়া গেছে বলে জানা গেছে।
জানা গেছে, শীর্ষ কূটনীতিক বিল টেলর এই শুনানিতে উপস্থিত ছিলেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরেকটি ফোনকলের কথা উল্লেখ করেছেন তিনি। সেখানেও তিনি ইউক্রেনকে নিজ দেশের বিরোধী রাজনীতিবিদদের বিরুদ্ধে তদন্তের ঘোষণা দিতে বলেন।

অভিযোগ রয়েছে যে, ট্রাম্প আগামী বছরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডেমোক্র্যাট নেতা জো বাইডেন ও তার ছেলের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত করতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কিকে চাপ দিয়েছেন বলে এ অভিযোগেই ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্ত শুরু করেছে ডেমোক্র্যাটরা। যদিও এমন অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প।

প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির অভিযোগ, ২০২০ সালের নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে প্রেসিডেন্ট মনোনয়ন প্রার্থী জো বাইডেনকে কালিমালিপ্ত করতে ট্রাম্প বিদেশি সাহায্য চেয়েছেন এবং এক্ষেত্রে ইউক্রেনকে দেওয়া সামরিক সহায়তাকে তিনি দর-কষাকষির হাতিয়ার করেছেন। এই প্রকাশ্য শুনানি চলতে পারে আগামী সপ্তাহেও।
হোয়াইট হাউস জানায়, প্রেসিডেন্ট ট্রাম্প কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। তাই তিনি এই সরাসরি সম্প্রচার দেখছেন না।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন