শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বেনাপোল কাস্টমস হাউসে সোনা চুরি ঘটনায় তদন্ত কমিটির কাজ শুরু

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বেনাপোল কাস্টমস হাউসের গোপনীয় ভোল্ট ভেঙে ১০ কোটি টাকা মূল্যের ২০ কেজি সোনা চুরির ঘটনায় জাতীয় রাজস্ব বোর্ডের উচ্চ পর্যায়ের ১টি তদন্ত টিম গঠন করা হয়েছে। তারা সরেজমিনে বেনাপোল কাস্টমস হাউসে তদন্ত শুরু করবেন আগামী রোববার ।
কাস্টমস সূত্র জানায়, জাতীয় রাজস্ব বোর্ডের এই টিমের নেতৃত্বে আছেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ( প্রশাসন) খন্দকার আমিনুর রহমান, সি আই সেলের যুগ্ন কমিশনার জাকির হোসেন, যশোরের পুলিশ সুপার মইনুল হক, বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হুসাইন চৌধুরী ও বেনাপোল কাস্টমস এর অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম।

চুরির রহস্য উদ্ঘাটনে বেনাপোল পোর্ট থানাসহ র‌্যাব, ডিবি, সিআইডি এবং পিবিআই ঘটনাস্থল পরিদর্শন শেষে বেনাপোলর বিভিণœ স্থানে তদন্ত কাজ করছেন। তারা বিভিণœ ব্যক্তি ও কর্মকর্তাদের সথে কথা বলছেন আলাদা করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার , শনিবার ও রোববার ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি ও বুলবুল এর কারনে কেউ অফিসে ছিল না। সেই সুযোগ কাজে লাগিয়ে চোরেরা সোমবার ভোররাতে সকালে অফিস’র ভোল্ট ভেংগে ২০ কেজি সোনা চুরি করে নিয়ে যায়।
যশোর ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মদ জানান, কাস্টমস এর সহকারী রাজস্ব কর্মকর্তা সাহারুল সর্দার, সিপাহী পারভেজ, পিয়ন টিপু সুলতান, আজিবর রহমান, মহাব্বত হোসেন, সুরত আলী ও আলাউদ্দিনকে জিঞাসাবাদ করা হচ্ছে। তবে আমরা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে তদন্তে বেশ অগ্রগতি হয়েছে।
চুরির ঘটনায় কাস্টমস এর যুগ্ন কমিশনার শহিদুল ইসলামকে প্রধান করে ৯ সদস্য বিশিস্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে কাজ করে যাচেছ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন