ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

কালকিনিতে আকাশের নিচে পাঠদান

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

ঘূর্ণিঝড় বুলবুলের তা-বে মাদারীপুরের কালকিনি উপজেলার বাঁশগাড়ি এলাকার কাচিকাটা ইসলামিয়া দাখিল মাদরাসার শ্রেণী কক্ষ ভেঙে পড়ে যায়। এতে খোলা আকাশের নিচে চলছে ৪শতাধিক কোমলমতি শিশুদের পাঠদান।

অপরদিকে লাইব্রেরী ভবনও ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় যে কোনো সময় পরে যেতে পারে বলে দুর্ঘটনার শঙ্কায় রয়েছে মাদরাসার শিক্ষকরা। আর এ বিষয়ে সরকারী ভাবে মাদরাসার অবকাঠামো উন্নয়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো প্রকার নজর না দেয়ায় আক্ষেপ প্রকাশ করেছে মাদরাসার শিক্ষক শিক্ষার্থী অভিবাবকসহ গ্রামবাসী।

পারভেজ, তাবাচ্ছুম, ইভা, রাজিবসহ ১৫/২০জন শিক্ষার্থী বলেন, আগে ভাঙা চুরা ঘরে বৃষ্টিতে ভিজে ক্লাস করতাম। তবে বেশি বৃষ্টি হলে ক্লাস না করেই বাড়ি চলে যেতে বাধ্য হতাম। কিন্তু এখনতো সেই ঘরও ভেঙে পড়ে গেছে। এখন গাছের নিচে আর মাঠেই ক্লাস করানো হয়।
মাদরাসার সুপার রুহুল আমিন জানান, আগে ভাঙা চুরা হলেও সেখানেই শ্রেণীর পাঠদান চালানো হতো। এখন ঘূর্ণিঝড় বুলবুল সেই ঘরও ভেঙে দিয়েছে। তাই বাধ্য হয়ে গাছের নিচে ও মাঠে পাঠদান কার্যক্রম চালাচ্ছি। তবে আমরা সরকারের কাছে এই কোমলমতি শিশুদের পক্ষ থেকে আবেদন জানাই মাদরাসার অবকাঠামো উন্নয়নের জন্য।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন