শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চালকস্বল্পতার কারণে ভারী যানবাহন চলাচল কমে গেছে

সংবাদ সম্মেলনে মালিক সমিতির নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


চালকের স্বল্পতার কারণে অর্ধেকের বেশি ভারী গাড়ি চলাচল করছে না উল্লেখ করে আন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ বলেছেন, দেশে ছোট-বড় প্রায় এক কোটি গাড়ির লাইসেন্স রয়েছে। ড্রাইভিং লাইসেন্স দেয়া হয়েছে মাত্র চল্লিশ লাখ। তার উপর দশ লাখের অধিক চালক বিভিন্ন কারণে উক্ত পেশায় নেই।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক দীন মোহাম্মদ। লিখিত বক্তব্যে তিনি বলেন, সুষ্ঠু যান চলাচলের জন্য ড্রাইভিং লাইসেন্স চাহিদার ক্ষেত্রে দক্ষতা, যোগ্যতা যাচাই করে তৎক্ষণাৎ লাইসেন্স দিলে চালকের সঙ্কট কেটে যাবে।

সড়ক আইন ২০১৮ এর অনেক ধারা সমিতি সমর্থন করে জানিয়ে তিনি বলেন, প্রাইম মুভার ও ট্রেইলার উভয়ের ক্ষেত্রে পৃথক রেজিস্ট্রেশন নম্বর প্লেট প্রয়োজন যা বিভ্রান্তিকর। যদি কোনো গাড়িকে পুলিশ মামলা দেয় তবে তা আদালতের মাধ্যমে নিষ্পত্তি করার বিধান রাখতে হবে। গাড়ির কাগজ যাচাই পুলিশের নির্দিষ্ট বিভাগকে দেয়া হোক। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মনির আহমদ, বৃহত্তর চট্টগ্রাম পণ্য পরিবহন মালিক ফেডারেশনের সভাপতি আবদুল মান্নান, মহাসচিব নুরুল আবছার প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন