শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রহস্য উদ্ঘাটিত না হলে র‌্যাবের সফলতা কিছুটা হলেও ম্লান হবে

সাগর-রুনি হত্যা মামলা নিয়ে হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সাগর-রুনি হত্যা মামলার রহস্য উদ্ঘাটিত না হলে প্রযুক্তিনির্ভর এলিটফোর্স এবং চৌকসবাহিনী হিসেবে খ্যাত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)র সফলতা কিছুটা হলেও মøান হবে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। আদালত বলেন, দেশে জঙ্গি সন্ত্রাস মাদক, বেআইনি অস্ত্র উদ্ধার, ভেজাল প্রতিরোধসহ আইন-শৃঙ্খলা রক্ষায় অনন্য সফলতা কিছু হলেও মøান হবে, যদি এ চাঞ্চল্যকর হত্যা মামলার প্রকৃত রহস্য উদ্ঘাটন, দোষীদের চিহ্নিত, গ্রেফতার এবং তাদের বিচারের সম্মুখীন করতে না পারে।
আদালত প্রত্যাশা করে যে, র‌্যাব দ্রুত সময়ের মধ্যে এ মামলার তদন্ত কার্যক্রম শেষ করে হত্যার রহস্য উন্মোচন ও প্রকৃত অপরাধীদের চিহ্নিত এবং গ্রেফতার করে বিচারে সোপর্দ করতে সক্ষম হবে। বিশেষায়িত এ বাহিনীর ব্যর্থতার দায়ভার বহন করুক এটি কারো কাম্য নয়।

গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ মন্তব্য করেন। সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার আসামি মো. তানভির রহমানের আপিল শুনানির আদেশকালে আদালত এ মন্তব্য করেন। আদেশে সন্দেহভাজন আসামি মো. তানভির রহমানকে আদালতে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এর ফলে মামলার তদন্ত প্রতিবেদন জমা না হওয়া পর্যন্ত নিম্ন আদালতে শুনানিতে তাকে আর হাজির হতে হবে না বলে জানিয়েছেন আইনজীবীরা।
একই সঙ্গে মামলার তদন্তকারী কর্মকর্তাকে আগামী ৪ মার্চ বা তার আগে এ মামলার তদন্তের সর্বশেষ অবস্থা এবং অপরাধের সঙ্গে বর্তমান আসামি তানভিরের সম্পৃক্ততার বিষয়ে একটি প্রতিবেদন হলফনামাসহ দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। তানভিরের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ। সরকারপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন।
এদিকে সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ছিলো গতকাল ১৪ নভেম্বর। ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত ৬৯ বারের মতো প্রতিবেদন দাখিলের তারিখ পেছায়। এর আগে এ হত্যা মামলা বাতিল চেয়ে সন্দেহভাজন আসামি মো. তানভির রহমানের করা আবেদনের শুনানি নিয়ে আদালত রুল জারি করেন।

গত ৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করেন। তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত ডিআইজি খন্দকার শফিকুল আলম হাইকোর্টে হাজির হয়ে তদন্তের অগ্রগতি অবহিত করেন। পরে আদালত মামলাটির রায়ের জন্য ১৪ নভেম্বর ধার্য করেন। সে অনুযায়ী গতকাল উপরোক্ত আদেশ দেন।
প্রসঙ্গত: ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের নিজ বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nadim ahmed ১৫ নভেম্বর, ২০১৯, ৮:০১ এএম says : 0
Success of RAB will.....!!! Is there any success of RAB in any regard???
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন