বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক ছাত্রলীগ থেকে সেচ্ছাসেবক লীগের নেতৃত্ব আসবে সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে থেকেই সেচ্ছাসেবকলীগের নেতৃত্ব সৃষ্টি হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সোহরাওয়ার্দী উদ্যানে সেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনের প্রস্তুতি পরির্দশন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে থেকে যারা যেখানে থাকতে চায় এবং যাদের ক্লিন ইমেজ আছে, সৎ, কর্মঠ, তাদেরকে নেতৃত্ব আনা হবে। আমাদের সবই ঠিক আছে। এবার সেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনের মঞ্চ হবে নৌকা আকৃতি এবং একই মঞ্চে সকল সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রস্তুতি প্রায় শেষ দিকে।

সেচ্ছাসেবক লীগ ও যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যহতি দেয়া হয়েছে এতে সম্মেলন করতে কোন সমস্যা হবে কি না জানতে চাইলে কাদের বলেন, অন্যেন্য নেতারা আছে। সবকিছুই হবে গনতন্ত্রের পদ্ধতিতে দলের নিয়মনীতি অনুযায়ী। এই সংগঠনের দেখভাল করছেন শেখ হাসিনা

যুবলীগের নেতৃত্ব কমিটির বাইরে থেকে আসার কথা শুনা যাচ্ছে এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যুব লীগের বাইরে থেকে নেতৃত্ব আসবে এমন কথা আমি জানি না। সেচ্ছাসেবক লীগ ও যুবলীগের কাউন্সিলররা যদি মনে করে বাইরে থেকে কাউকে আনবে সেক্ষেত্রে তাদের সিদ্ধান্ত। সর্বোপোরি আমাদের নেত্রী আছেন, তিনি সকলের অভিভাবক। তিনি যেটা ভালো মনে করবেন আমরা সেইটাই ভালো মনে করবো।

বিএনপি বলছে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের মধ্যে চরম হতাশাবিরাজ করছে ও অসহযোগিতাপূর্ণর কারণে আওয়ামী লীগ থেকে বিএনপিতে যাওয়ার জন্য নেতারা চেষ্টা করছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ। এখন তার নেত্রী খালেদা জিয়া কারাগারে আছে এর জবাব তিনি দিতে পারছে না। তারা রাস্তায় একটি দৃশ্যমান আন্দোলন করতে পারেনি তাই ফখরুলের এখন কথার মালা ছাড়া আরও কোন সম্পদ নেই।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দীন নাছিম, সেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম, খায়রুল হাসান জুয়েল, শেখ সোহেল রানা টিপু, সাজ্জাদ সাকিব বাদশা প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন