বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গি দমনে পুলিশের ভূমিকা প্রশংসিত

পুলিশ স্টাফ কলেজে আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সন্ত্রাস দমনে বর্তমান সরকার ঘোষিত ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সাফল্য দেখিয়েছে। জঙ্গি ও সন্ত্রাস দমনে পুলিশের ভূমিকা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকালে মিরপুরের পুলিশ স্টাফ কলেজের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ‘উইমেনস লিডারশিপ ইনস্টিটিউট ট্রেনিং’ শীর্ষক আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পুলিশ স্টাফ কলেজের রেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রশিক্ষণের গুরুত্ব উল্লেখ করে আইজিপি বলেন, এ প্রশিক্ষণে অর্জিত জ্ঞান নারী পুলিশ কর্মকর্তাদেরকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে আরও দক্ষ করে তুলবে। তিনি প্রশিক্ষণে অর্জিত জ্ঞান ও দক্ষতা কাজে লাগানোর জন্য নারী পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। পরে আইজিপি প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন। উল্লেখ্য, পাঁচ দিনব্যাপী এ কোর্সে ইন্দোনেশিয়ার ২ জন, যুক্তরাষ্ট্রের ১ জন, পাকিস্তানের ৬ জন এবং বাংলাদেশের ৩০ জন নারী পুলিশ কর্মকর্তাসহ মোট ৩৯ জন অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন