বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারী শ্রমিকদের নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিতের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ৬:১২ পিএম

নারী শ্রমিকদের সকল ধরনের নির্যাতন ও মজুরি বৈষম্যমুক্ত করাসহ নিরাপদ অভিবাসন নিশ্চিত করার দাবিতে সাভারে মিছিল ও মানববন্ধন করেছে একটি শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।
শুক্রবার আশুলিয়ার বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রে’র উদ্যোগে এই কর্মসূচিত অনুষ্ঠিত হয়।
এসময় গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার-আশুলিয়া আঞ্চলিক শাখার সভাপতি সাইফুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক খাইরুল মামুন মিন্টু, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রে’র সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটি’র সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, আশুলিয়া থানা সড়ক নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি নবীয়াল ফকির, সাধারণ সম্পাদক চাঁন মিয়া, আশুলিয়া থানা রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের যুগ্ন সাধারণ সম্পাদক মামুন দেওয়ান, রানা প্লাজা গার্মেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি এমদাদুল ইসলাম ও নারী নেত্রী সনি খান।
মানববন্ধনে অংশ নিয়ে শ্রমিক নেতারা বলেন, দীর্ঘদিন যাবত সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের দেশসমূহে উন্নত জীবনের প্রলোভনের শিকার হয়ে যাওয়া নারী অভিবাসী কর্মীরা প্রতিদিনই মারাত্মকভাবে শারীরিক, মানসিক ও যৌন নির্যাতনের শিকার হচ্ছেন। কিন্তু বাংলাদেশ সরকারের পক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সরকারের কোনো পর্যায় থেকেই কোনো প্রকার পদক্ষেপ দৃশ্যমান নয়। বরং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ঐ সকল দেশে কর্মরত নারী কর্মীরা তাদের অবস্থা তুলে ধরেও রাষ্ট্রের দায়িত্বশীল ভূমিকা থেকে বঞ্চিত হয়েছেন। ফলশ্রুতিতে নারী কর্মীদের মৃত্যুর মিছিল শুরু হয়েছে; প্রতিদিনই দেশে ফিরছে অমিত সম্ভাবনাময় নারীর মৃতদেহ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন