ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে চার বাংলাদেশী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৯, ৭:০৮ পিএম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্লেয়ার্স ড্রাফটে জায়গা পেয়েছেন চার বাংলাদেশী ক্রিকেটার। এ চার ক্রিকেটার হলেন- তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। চারজনই ডায়মন্ড ক্যাটাগরিতে রয়েছেন।
ড্রাফটের জন্য মোট পাঁচ ক্যাটাগরিতে ক্রিকেটারদের তালিকা প্রকাশ করা হলেও বিদেশিদের রাখা হয়েছে দুই ক্যাটাগরিতে। এ দুই ক্যাটাগরি হল- প্লাটিনাম ও ডায়মন্ড। প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশি কোনো ক্রিকেটারের জায়গা হয়নি। চারজনই রয়েছেন ডায়মন্ড ক্যাটাগরিতে। এ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের মূল্য ৭৩ হাজার ডলার থেকে সর্বোচ্চ ১ লাখ ৩ হাজার ডলার।
অন্যদিকে বাংলাদেশী কেউ প্লাটিনাম ক্যাটাগরিতে জায়গা না পেলেও এ ক্যাটাগরিতে মোহাম্মদ নবী, ব্যান কাটিং, ক্রিস গেইল, মঈন আলী, আদিল রশিদ, সন্দ্বীপ লামিচানে, সুনীল নারাইন, থিসারা পেরেরা, এভিন লুইস, অ্যাঞ্জেলো ম্যাথিউসদের মতো ক্রিকেটাররা জায়গা পেয়েছেন ।
এছাড়া ডায়মন্ড ক্যাটাগরিতে বাংলাদেশী ক্রিকেটাররা ছাড়াও রয়েছেন ইয়ান বেল, রবি বোপারা, লিয়াম ডওসন, জো ডেনলি, লুক রাইট, ক্যামেরন ডেলপোর্ট, দানুশকা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, ড্যারেন স্যামি, ম্যারলন স্যামুয়েলস, কিমো পল, শাই হোপরা।
আগামী ৬ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটির প্লেয়ার্স ড্রাফট। এছাড়া টুর্নামেন্ট শুরু হবে ৭ মার্চ থেকে। পিএসএলের আগের আসরগুলোতে তামিম, মাহমুদউল্লাহ ও মুস্তাফিজের খেলার অভিজ্ঞতা থাকলেও সাইফউদ্দিন এখনো খেলার সুযোগ পাননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন