বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মেয়রসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

জয়পুরহাটে দুর্নীতির অভিযোগে পৃথক দুটি মামলায় আক্কেলপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসরসহ ৪ জনের বিরুদ্ধে সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা হয়েছে। আদালত মামলা ২টি দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

গত বুধবার বিকেলে জপুরহাট সিনিয়র স্পেশাল জজ আদালতে পৃথক ভাবে মামলা দায়ের করেন আক্কেলপুর উপজেলার মুকিমপুর গ্রামের বাসিন্দা মৃত ছহির উদ্দিনের ছেলে মুজিবর রহমান ও আক্কেলপুর শহরের বাসিন্দা মৃত ফরেজ উদ্দিন আকন্দের ছেলে এবিএম এনায়েতুর রহমান আকন্দ স্বপন।

জানা যায়, আক্কেলপুর পৌর কবরস্থানের সীমানা প্রাচীর ও গেট নির্মান, পৌর ভবনের সীমানা প্রাচীরসহ গেট নির্মাণ এবং পৌর পার্কে সীমানা প্রাচীরসহ পার্কের ভেতরের রাস্তা নির্মাণ ও ছাতা তৈরিসহ বিভিন্ন নির্মাণ কাজের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রোজি চাউল কলের স্বত্ত¡াধিকারী মুজিবর রহমানের টেন্ডারপত্রে দরদাতা হিসেবে সর্বনি¤œ হলেও মিথ্যা অজুহাতে পৌর মেয়র সেইগুলো বাতিল করেন। পরবর্তিতে দরপত্র বেশি হওয়া সত্তে¡ও অবৈধ অর্থের বিনিময়ে মেয়র তার নিয়ন্ত্রিত ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স শাহ ট্রেডার্স ও রীনা এন্টারপ্রাইজের নামে টেন্ডার গ্রহণ করেন। এতে উল্লেখিত ৩টি নির্মাণ কাজে ২ লাখ ৬০ হাজার ৫শ ৭৩ টাকা পৌর মেয়র আত্মসাত করায় সরকারের সংশ্লিষ্ট দফতরের ক্ষতি হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।
এ ব্যাপারে দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটার পিপি অ্যাডভোকেট নন্দ কিশোর আগরওয়ালা ঘটনার সত্যতা স্বীকার করে মামলা ২টি দুর্নীতি দমন কমিশনকে তদন্ত করার জন্য আদালত নির্দেশ দিয়েছেন বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন