বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

একজন মুক্তিযোদ্ধার আর্তনাদ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ফরিদপুরে এক বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত ব্যাংকারের করুণ রোদনে বাতাস ভারি হচ্ছে। ১৯৭১-এ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলা নিবাসী আব্দুর জব্বার খালাসী। দেশ স্বাধীনের পরে অগ্রনী ব্যাংকে ক্যাশিয়ার পদে চাকরি শুরু করেন। ফরিদপুরসহ বিভিন্ন জেলায় দক্ষতার সাথে ব্যাংকের দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০১৫ সালে মাদারীপুর জেলার শিবচর উপজেলার অগ্রণী ব্যাংক বরহামগঞ্জ শাখা ব্যাবস্থাপক (এজিএম) থাকাবস্থা অবসর গ্রহণ করেন। দীর্ঘ চার বছর গত হয়ে গেলেও তিনি আজও পেনশনের টাকা পান নাই। বিভিন্ন অজুহাতে তাল-বাহানা করছে ব্যাংক কর্তৃপক্ষ। আব্দুল জব্বার খালাসী বর্তমানে মানবেতর জীবন যাপন করছেন। তার সংসারে আছে স্ত্রী, ছেলে মেয়ে, বৃদ্ধ মা-বাবা।
পেনশনের টাকার বিষয়ে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের বরাবর গত ০৮/১১/২০১৭ ও প্রধানমন্ত্রীর নিকট ২৭/০৪/২০১৯ইং তারিখে একটি মানবিক আবেদন করেন। তারপরেও জীবনের শেষ সম্বল পেনশনের টাকা আজও পাচ্ছেন না।
বীরমুক্তিযোদ্ধা আব্দুল জাব্বার খালাসী কান্নাজড়িত কন্ঠে এ প্রতিনিধিকে বলেন, আমি দক্ষতার সাথে যেখানেই আমাকে বদলী করা হয়েছে, আমি সেখানেই সুনামের সাথে ব্যাংক পরিচালনা করেছি। তিনি প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, বাংলাদেশ ব্যাংক গভর্নর ও অগ্রণী ব্যাংক পরিচালনা বোর্ডের নিকট সারা জীবনের অর্জন পেনশনের টাকাগুলো প্রাপ্তির সুযোগ করে দেয়ার আকুল আবেদন জানিয়েছেন।
বর্তমানে আব্দুর জব্বার খালাসী ফরিদপুর শহরের পূর্বখাবাসপুরে মানবেতর জীবনযাপন করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন