মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রামমন্দির বানাতে ৫১ হাজার রুপি দান করলেন শিয়া নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের দেওয়া রায়ের চেয়ে ভালো কিছু হতে পারে না বলে জানিয়ে দিলেন শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজমি। শুধু তাই নয়, মন্দির নির্মাণের জন্য তিনি ৫১ হাজার টাকা দান করবেন বলেও জানিয়েছেন।

অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির বানানোর যে নির্দেশ সুপ্রিম কোর্ট দিয়েছে তা তারা স্বাগত জানাচ্ছেন বলে মত প্রকাশ করেছেন ওয়াসিম রিজমি। যেভাবে সুপ্রিম কোর্ট বহু বছরের পুরনো সমস্যার সমাধান করেছে, তা সেরা রায় বলে মন্তব্য করেছেন শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজমি। তিনি আরও বলেছেন, রাম জন্মভ‚মিতে এখন মন্দির বানানোর প্রস্তুতি চলছে। রাম আমাদের সবার প‚র্বপুরুষ, মুসলিমদেরও। সেই কারণে ওয়াসিম রিজভি ফিল্মস-এর তরফে রামমন্দির নির্মাণে ৫১ হাজার টাকা দান করা হবে।

অযোধ্যায় রামমন্দির নির্মাণ গোটা পৃথিবীর রামভক্তদের কাছে গর্বের বিষয় বলে জানিয়েছেন তিনি। রামমন্দির তৈরির কাজে শিয়া ওয়াকফ বোর্ড সাহায্য করবে বলেও জানান ওয়াসিম রিজমি। অযোধ্যা মামলার রায়ে বিতর্কিত জমি রামমন্দির তৈরির নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। মসজিদ বানানোর জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে অন্যত্র পাঁচ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

এর আগেও শিয়া ওয়াকফ বোর্ড চেয়ারম্যান বলেছেলেন, স্বপ্নে রাম তাকে দেখা দিয়ে কান্নাকাটি করেন। মুসলমানরা এর সমালোচনা করলে এ শিয়া নেতা তাদের তাদের পাকিস্তানের দোসর আথ্যায়িত করে রাম মন্দিরকে বাবরি মসজিদ প্রমাণের তীব্র নিন্দ করেছিলেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া ও সাহাফি ডেকান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ আনোয়ার আলী ১৬ নভেম্বর, ২০১৯, ৬:৫৫ এএম says : 0
শিয়া দের এ কাজটি মূসলমানদের মান হানিকর
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন