শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এরশাদের মৃত্যুর চার মাস পর এরিকের পাশে বিদিশা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

এরশাদের মৃত্যুর দীর্ঘ চার মাস পর পুত্র এরিকের দেখা পেলেন মা বিদিশা সিদ্দিক। এরশাদের এই সাবেক স্ত্রীর সন্তান বিদিশা সিদ্দিক গত ১৪ জুলাই এরশাদের মৃত্যুর পর থেকে পুত্র এরিককে পাওয়ার চেষ্টা করেন। কিন্তু সম্পদ ও অন্যান্য কারণে এতদিন এরিককে মা বিদিশার কাছে যেতে দেয়া হয়নি। গত বৃহস্পতিবার বিদিশা বারীধারাস্থ দূতাবাস রোডের ১০ নম্বর প্রেসিডেন্ট পার্কে গিয়ে এরিকের সঙ্গে দেখা করেন। দীর্ঘদিন পর মা বিদিশা আর প্রতিবন্ধী পুত্র এরিকের সাক্ষাতে আবেগাপ্লুত পরিবেশের সৃষ্টি হয়। তাদের কান্না দেখে এরশাদের বাসার কাজের লোকজন কেউ চোখের পানি ধরে রাখতে পারেননি।
মা বিদিশা সিদ্দিক যেন এদিনটিরই অপেক্ষায় ছিলেন। অনেক প্রতীক্ষার পর শেষে দেখা পেয়েছেন নিজ পুত্র এরিকের। বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর বিদিশা সিদ্দিক এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসায় যান। পুত্র এরিককে দেখে দু’জনেই আবেগাপ্লুত হয়ে পড়েন। জড়িয়ে ধরেন পরস্পরকে। দু’জনেরই চোখে কান্না। এরিক চোখের পানি মুছতে মুছতে বলেন, ‘মা তুমি এসেছ, তুমি ছাড়া আমার কেউ নেই। তোমাকে ছাড়া আমি বাঁচব না। ওরা আমাকে ঠিকমতো খেতে দেয় না, গোসল করায় না। তুমি আমাকে একা ফেলে আর যেও না মা।’প্রতিবন্ধী পুত্রের এমন কথা শুনে কান্নাজড়িত কণ্ঠে বিদিশা সিদ্দিক বলেন, ‘বাবা তোমাকে ছাড়াও আমার একা থাকতে কষ্ট হয়। আমি তো তোমার মা।’ এরপর তিনি এরিককে নিজ হাতে গোসল করান, নিজের রান্না করা পোলাও-রোস্ট খাইয়ে দেন। মা-ছেলে গল্পে মেতে ওঠেন। শেয়ার করেন এতদিনের দুঃখ-হাসি-কান্না।
জানা যায়, এরশাদের মৃত্যুর পর থেকে প্রেসিডেন্ট পার্কের বাসায় একা হয়ে পড়েছিলেন এরিক। চাচা জি এম কাদেরের তত্ত¡াবধানে বাসার লোকজন তার দেখাশোনা করতেন। কিন্তু ঠিকমতো তার দেখভাল করতেন না তারা। চাচা জি এম কাদেরকে বলা হলেও তিনি ভাতিজার জন্য স্বাভাবিক কারণেই বেশি সময় দিতে পারেননি। ফলে এরিক একা হয়ে গিয়েছিলেন। প্রতিবন্ধী এরিকের যন্ত্রণায় বাসার কাজের লোকজন অতিষ্ঠ হয়ে ওঠেন। এর মধ্যে কয়েক দিন আগে এরশাদের গাড়ির ড্রাইভার এরিকের গায়ে হাত তোলেন। তাকে গালিগালাজ করে ধাক্কা মারেন। এ সময় এরিক কাঁদতে কাঁদতে তার মা বিদিশাকে ফোন দেন। এখনই তার কাছে আসতে বলেন এরিক। ফোন পেয়ে প্রেসিডেন্ট পার্কে ছুটে যান বিদিশা। অনেকদিন পর মা-ছেলের মিলন হয়। উল্লেখ্য, এরশাদের মৃত্যুর পর বিদিশা তার পুত্র এরিককে নিতে চাইলে সম্পদের ভাগবাটোয়ারাসহ সহায়-সম্পদজনিত কারণে পুত্রের সঙ্গে দেখা করতে দেয়া হয়নি। এমনকি বিদিশাকে জোর করে ধাক্কিয়ে প্রেসিডেন্ট পার্কের গেট থেকে বের করে দেয়া হয়।
এরশাদপুত্র প্রতিবন্ধী এরিক সাংবাদিকদের জানান, ‘আল্লাহর রহমতে আমি এখন ভালো আছি। মাকে এতদিন পর ফিরে পেয়ে ভালো লাগছে। কেমন ভালো লাগছে তা বুঝাতে পারব না।’ এতদিন মায়ের কাছ থেকে দূরে ছিলেন। কেমন ছিলেন? জবাবে এরিক বলেন, ‘মা-বাবা ছাড়া অনেক কষ্ট। বাবা নেই, আমার তো এখন মা ছাড়া আপন আর কেউ নেই। যার মা নেই সেই বোঝে তার কী কষ্ট। মা বিদিশাকে পেয়ে গতকাল শুক্রবার এরিকের ফেসবুকে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে এরিক বলেন, ‘এতদিন আমি কেঁদে কেঁদে মাকে খুঁজেছি। কতবার চাচাকে (জি এম কাদের) বলেছি, আমার মাকে এনে দাও। আমি মায়ের কাছে চলে যাবো। কিন্তু চাচা এনে দেইনি।’ এ দিকে বিদিশা সিদ্দিক বলেন, ছেলে আমার কাছে সবকিছুর বিনিময়ে আমার যক্ষের ধনের মতো। এর চাইতে একজন মায়ের সুখশান্তি আর কী হতে পারে। এখন থেকে এরিক তার কাছেই থাকবেন- জানান বিদিশা সিদ্দিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন