বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভুল চিকিৎসায় মৃত্যু দিয়ার লাশ উত্তোলন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম


ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় মৃত নওশিদ আহমেদ দিয়া (২৯) লাশ ময়নাতদন্তের জন্য গতকাল শুক্রবার উত্তোলন করা হয়েছে। লাশ উত্তোলন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক টালবাহানার অভিযোগ পাওয়া গেছে।
মামলার বাদী ও মৃত নওশিদ আহমেদ দিয়ার বাবা শিহাব আহমেদ গেন্দু মিয়া জানান, গত বুধবার ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের হয়। ওই দিন বিকেলে লাশ উত্তোলনের কথা ছিল। পরে তা শুক্রবার সকাল ১০টায় সময় নির্ধারণ করা হয়।
সকালে জেলা প্রশাসনের নির্বীহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদ শহরের শেরপুর কবরস্থানে উপস্থিত হয়ে জানতে পারেন চিকিৎসক সঙ্কটের কারণ দেখিয়ে ময়নাতদন্তের তারিখ পরিবর্তন করা হয়েছে। পরে নির্বীহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. শওকত এর সাথে কথা বলে লাশ উত্তোলনের নির্দেশ দেন।
নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পর দুপুর প্রায় সাড়ে ১১টার দিকে লাশ উত্তোলনের কাজ শুরু হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদের লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন। এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর থানার এসআই নারায়ণ চন্দ্র দাস, এসআই শিরিন আক্তার, আইনজীবী মো. মজিবুর রহমান উপস্থিত ছিলেন।
ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদ বলেন, আদালতে নির্দেশ লাশ উত্তোলনের জন্য এসেছি।
ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসক আজহারুর রহমান তুহিন, ডা. ইকরামুল রেজা ও ডা. সাখাওয়াত হোসেন মৃত দিয়ার ময়নাতদন্ত করবেন বলে জানান তত্বাবধায়ক ডা. শওকত হোসেন।
সদর হাসপাতালে তত্বাবধায়ক ডা. শওকত হোসেন বলেন, বৃহষ্পতিবার বিকেল হয়ে যাওয়ায় ওই দিন ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলন করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন