বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিকট ভবিষ্যতে মুসলিম বিশ্ব তাদের লক্ষ্যে পৌঁছাবেই : আয়াতুল্লাহ খামেনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৩:৩৬ পিএম

আল্লাহর রহমতে মুসলিম বিশ্ব অদূর ভবিষ্যতে তাদের লক্ষ্যে পৌঁছাবে বলে মন্তব্য করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি। গতকাল শুক্রবার (১৫ নভেম্বর) তেহরানে চলমান ইসলামি ঐক্য সম্মেলনে অংশগ্রহণকারী বিদেশি অতিথি ও রাষ্ট্রদূতদের নিয়ে আয়োজিত এক বৈঠকে এই কথা বলেন তিনি।

আয়াতুল্লাহিল উজমা খামেনি বলেন, অবৈধ ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের অস্তিত্ব না থাকলে ফিলিস্তিনি ভূখন্ড প্রকৃত মালিকদের দখলে থাকবে। ইরান কোনও ধরনের কুণ্ঠাবোধ না করেই অতীতের মতো ভবিষ্যতেও ফিলিস্তিনের মানুষদের প্রতি সমর্থন ও সহযোগিতা দিয়ে যাবে।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, ইসলামি বিপ্লব সফল হওয়ার পর থেকেই ইরান এই নীতি অনুসরণ করছে এবং এটি ইরানের মৌলিক নীতির অংশ। স্থানীয় মুসলমান, খ্রিষ্টান ও ইহুদিদের কাছে ফিলিস্তিনি ভূখন্ড ফিরিয়ে দিতে হবে। নিজেদের সরকার নির্বাচন করার অধিকার আছে তাদের।

আয়াতুল্লাহিল উজমা খামেনি বলেন, ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের সমর্থন করা বিশ্বের মুসলিম দেশগুলোর দায়িত্ব। মুসলিম বিশ্বের আলেম ও চিন্তাবিদদের অনেক দায়িত্ব আছে। এসব দায়িত্ব গুরুত্বের সঙ্গে পালন করতে হবে তাদের।

তিনি বলেন, ফিলিস্তিনি ভূখন্ডের মালিক হচ্ছে সেখানকার প্রকৃত অধিবাসীরা, তারা মুসলমান, খ্রিষ্টান বা ইহুদি যাই হোক না কেন। প্রকৃত অধিবাসীদের অধিকার রয়েছে ফিলিস্তিনের সরকার নির্বাচন করার এবং নেতানিয়াহুর মতো বহিরাগত ও মাস্তান-গুন্ডাদেরকে সেখান থেকে তাড়িয়ে দিয়ে দেশ পরিচালনা করার। একদিন তা বাস্তবায়িত হবে বলে তিনি জানান।

তিনি বলেন, মুসলিম বিশ্বের আলেম ও চিন্তাবিদদের অনেক দায়িত্ব রয়েছে। তাদেরকে নিজেদের দায়িত্ব পালন করতে হবে।
ইরানের সর্বোচ্চ নেতা আলেম সমাজ ও চিন্তাবিদদের উদ্দেশে বলেন, আপনারা দৃঢ়তার সঙ্গে অধিকার রক্ষায় সোচ্চার হোন, শত্রুদেরকে ভয় পাবেন না। জেনে রাখুন, আল্লাহর রহমতে মুসলিম বিশ্ব অদূর ভবিষ্যতে তাদের লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন