ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ম্যাজিস্ট্রেট আসছে শুনেই ২৫০ টাকার পেঁয়াজ ১৮০ টাকা

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৯:১২ পিএম

ঠাকুরগাঁওয়ে রোড এলাকার সবচেয়ে বড় পেঁয়াজের বাজারে ২৫০-২৭০ টাকা দরে বিক্রি হচ্ছিল পেঁয়াজ। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন অভিযান চালান। ইউএনও বাজারে আসছেন এ খবর শুনেই ৭০ টাকা দাম কমিয়ে পেঁয়াজ বিক্রি শুরু করেন বিক্রেতারা।

শনিবার দুপুরে সদর উপজেলার রোড এলাকার পেঁয়াজের সবচেয়ে বড় মার্কেটে এ ঘটনা ঘটে।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন মামুন জানান, দুটো বড় মার্কেট পরিদর্শনের সময় বিদেশি পেঁয়াজ ১৭০-১৮৫ টাকা এবং দেশী পেঁয়াজ ১৮০-১৯০ টাকা হিসেবে বিক্রি করতে দেখা গেছে। ২০০ টাকা বেশি পেঁয়াজের মূল্য চাওয়ায় রোড এলাকার রুহুল আমিন নামে এক ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়।

এছাড়া প্রতিটি আড়ৎ এবং বড় বড় ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শনের পাশাপাশি দাম না বাড়ানোর জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

এমন অভিযানকে অনেক পেঁয়াজ ক্রেতাই সাধুবাদ জানালেও জেলার বিভিন্ন বাজারগুলোতে খোঁজ নিয়ে দেখা গেছে, বিদেশী পেঁয়াজ ২০০ টাকা ২৫০ টাকা এবং দেশী পেঁয়াজ ২৫০-২৮০ টাকা দরে বিক্রি করছে খুচরা ব্যবসায়ীরা। পেঁয়াজের দাম নিয়ে নাভিশ্বাস উঠছে ক্রেতাদের জানালেন, পেঁয়াজ ক্রেতা ঠিকাদার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মজলুম জনতা ১৬ নভেম্বর, ২০১৯, ৯:২৬ পিএম says : 0
সাবাস সাবাস সাবাস এদের বিচার করুন।আর সবাই মিলে চেষ্টা করুন।দাম কমে যাবে।
Total Reply(1)
oti_shadharon ১৬ নভেম্বর, ২০১৯, ১০:৩০ পিএম says : 0
এভাবে ইঁদুর-বিড়াল খেলাকে সাবাস দেবার কিছু নেই। ম্যাজিস্ট্রেট সাহেবরা যদি এরকম কিছু কাজ না দেখান তাহলে তাদের অস্তিত্ব নিয়ে কথা উঠবে। বেশিরভাগ জনগণই জানে কার কারসাজিতে পেঁয়াজের দাম এভাবে নৃত্যে লিপ্ত হয়েছে; কারা এ থেকে আসল ফায়দা লুটছে।

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন