বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতকে উড়িয়ে দিলো বাংলাদেশ

ইমার্জিং এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইন্দোর টেস্টে আসল বাংলাদেশ পাত্তাই পায়নি কোহলির ভারতের কাছে। ৫ দিনের টেস্ট হেরে গেছে তিন দিনেই। তবে সেই একই দিন ভারত ইমার্জিং দলকে উড়িয়ে ক্ষতে কিছুটা প্রলেপ দিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। সেটিও ভারত টেস্টের দলে ঠাঁই না পাওয়া ওপেনার সৌম্য সরকারের কল্যাণে।
ভারত থেকে ফিরে টানা দ্বিতীয় ম্যাচে রান পেলেন সৌম্য। ঝড়ো ব্যাটিংয়ে বাঁ-হাতি ওপেনার তুলে নিলেন ফিফটি। ছয় রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলো নাজমুল হোসেন শান্তর। এসিসি ইমার্জিং টিমস কাপে ‘বি’ গ্রæপে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল ৬ উইকেটে জিতেছে স্বাগতিকরা। প্রথম ম্যাচ তারা হংকংকে হারিয়েছিল ৯ উইকেটে।

টানা দ্বিতীয় ম্যাচে দারুণ বোলিং করলেন সুমন খান। আগের ম্যাচে ৪ উইকেট নেওয়া ১৯ বছর বয়সী এই পেসার এবারও নিয়েছেন ৪ উইকেট। দুটি করে নেন সৌম্য ও তানভির ইসলাম। বিকেএসপির তিন নম্বর মাঠে আরমান জাফরের সেঞ্চুরির পরও ভারত তাই ২৪৬ রানে আটকে যায়। ৪৭ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ৬৮ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৩ রান করেন সৌম্য। আগের ম্যাচে অপরাজিত ৮৪ রান করেছিলেন তিনি। অধিনায়ক শান্ত ৮৮ বলে ৯৪ রানের ইনিংসটি সাজান ১৪টি চার ও ২ ছক্কায়।

দারুণ শুরু করেও ১৪ রান করে বিদায় নেন মোহাম্মাদ নাঈম। দ্বিতীয় উইকেটে ২১ ওভারে ১৪৪ রানের জুটি গড়েন সৌম্য ও শান্ত। সৌম্যর বিদায়ে ভাঙে জুটি। ইয়াসির আলির সঙ্গে দলীয় সংগ্রহ দুইশ পার করে আউট হন শান্ত। আফিফের সঙ্গে আরেকটি চল্লিশ রানের জুটি গড়ে ফেরেন ইয়াসির। তবে অপরাজিত ৩০ রানে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আরেক ভারতফেরত আফিফ হোসেন।

একই দিনে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কাকে ৯০ রানের হারিয়ে টুর্নামেন্টে দ্বিতীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান। এই গ্রুপের অন্য ম্যাচে ওমানকে ৯ উইকেটে হারিয়ে প্রথম জয় পেয়েছে আফগানিস্তান। আগামীকাল নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে নেপালের বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন