বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে

টাঙ্গাইলের সন্তোষে মির্জা ফখরুল

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বিএনপির মাহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মওলানা ভাসানী কৃষক শ্রমিক খেটে খাওয়া মানুষের নেতা ছিলেন। তিনি তার দীর্ঘ রাজনৈতিক জীবনে খেটে খাওয়া মানুষের জন্য কাজ করেছেন, সংগ্রাম করেছেন। তিনি কোন দিন ক্ষমতার রাজনীতি করেননি।
দেশে দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। সরকারের দুর্নীতি অদক্ষতা এবং তাদের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণেই দেশে পেঁয়াজসহ সবকিছুর দাম বেড়েছে। কৃষকরা তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাচ্ছে না। ধানের দাম অত্যন্ত কম। এর মূলই হচ্ছে এই সরকার ব্যর্থ। তারা রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়েছে। তাই তাদের পক্ষে কোনো কিছু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। অনির্বাচিত সরকার দেশ পরিচালনায় পুরোপুরি ব্যর্থ হয়েছে।
পেঁয়াজের মূল্য প্রায় তিনশ’ টাকা কেজি। আজকে দেশে গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে হবে। একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে আমাদের ক্ষমতার পরির্বতন আনতে হবে।

গতকাল রোববার সকালে টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অপর্ণ শেষে মাজার প্রাঙ্গণে সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বাংলাদেশে এখন কোন গণতন্ত্র নেই। মানুষের অধিকার নেই। বর্তমান সরকার বিনা ভোটে জোর করে ক্ষমতা দখল করে আছে। খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করা হবে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাাচ্ছি। খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তাকে মুক্ত করতে আমরা সব ধরনের আন্দোলনে মাঠে থাকব। আমরা বিশ্বাস করি জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে।’
এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শামছুজ্জামান দুুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালসহ জেলা বিএনপির অঙ্গ-সংগঠনের নেতাকর্মী।

এছাড়া মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মজলুম জননেতার ৪৩তম মৃতুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এরমধ্যে রয়েছে মরহুমের মাজারে সকাল সাড়ে ৭টায় ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা পুস্পস্তবক অর্পণ করেন।
এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও বিভাগ, মওলানা ভাসানী রিসার্চ সেন্টার, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যসোসিয়েশন, কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, ভাসানী পরিষদ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকেও পৃথক পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া সকাল ৮টায় তবারক বিতরণ ও বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন