শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৬৫ কিলোমিটার দৌড়ালেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১২:০২ এএম

হঠাৎ করে বদলি করে দেয়ায় কষ্ট পেয়েছিলেন এক পুলিশ। কিন্তু ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর নিজের ক্ষোভ ঝাড়তে না পেরে তিনি অভিনব এক পন্থা বেছে নেন। সেটি হলো প্রতিবাদ হিসাবে ৬৫ কিলোমিটার দৌড়ানো। আর তা সোশ্যাল মিডিয়াসহ পুলিশ ও প্রশাসনিক মহলে সাড়া ফেলেছে।
পুলিশ সদস্যের নাম বিজয় প্রতাপ। তিনি দৌড় শুরু করলেও ৬৫ কিলোমিটার শেষ করতে পারেননি। এর আগেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়। তবে তার এমন প্রতিবাদে ভুয়সী প্রশংসা করছে নানামহল।
এ ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের ইটাওয়া জেলায়। তিনি এসআই হিসাবে পুলিশ লাইনে পোস্টেড ছিলেন। বিজয় প্রতাপকে পুলিশ লাইন থেকে বদলি করে বিঠোলি থানায় পোস্টিং করা হয়। তাতে তিনি মনক্ষুন্ন হন।

এরপর এর প্রতিবাদে বিজয় পুলিশ লাইন থেকে বিঠোলি থানা পর্যন্ত দৌড়ানোর সিদ্ধান্ত নেন। দৌড়াতে দৌড়াতে একপর্যায়ে অচেতন হয়ে রাস্তায় পড়ে যান। তাকে দ্রæত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন সেখানেই চিকিৎসা নিচ্ছেন তিনি।
বিজয় প্রতাপ গণমাধ্যমকে বলেছেন, এসএসপি আমাকে পুলিশ লাইনেই থাকতে বলেছিলেন। কিন্তু আরআই (রিজার্ভ ইন্সপেক্টর অব পুলিশ) আমার বদলি বিঠোলি থানায় করেন। আরআইয়ের বিরোধের ঘটনায় আমাকে বদলি করা হয়।

তিনি বলেন, কর্তৃপক্ষের নিজেদের বিরোধের কারণে আমাকে বলি করা হলো। তাই এর প্রতিবাদ হিসেবে ৬৫ কিলোমিটার দৌড়ের সিদ্ধান্ত নিই আমি। এছাড়া আমি আর কি করতে পারি?
এই ঘটনায় রীতিমতো হইচই পড়েছে ভারতীয় পুলিশ ও প্রশাসনিক মহলে। এসআই বিজয় প্রতাপের অভিযোগের বিষয়টিও আমলে নেয়া হয়েছে। এ ঘটনার তদন্তে শুরু করেছেন প্রদেশের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন