ঢাকা, বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভাঙছে এলডিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপি থেকে বেরিয়ে একদল নেতাকে নিয়ে তৎকালীন স্থায়ী কমিটির সদস্য কর্ণেল (অব.) অলি আহমদ গঠন করেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। রাজনৈতিক অঙ্গনে তেমন কোন প্রভাব বিস্তার করতে না পারলেও জোটের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ছিল এই দলটি। তবে নেতৃত্বের টানাপোড়েনের কারণে ভেঙে যাচ্ছে এলডিপি। খোদ দলটির সভাপতি কর্ণেল (অব.) অলি আহমেদকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা করতে যাচ্ছে একাংশের নেতারা। আজ সোমবার জাতীয় প্রেসক্লাব থেকেই আসতে পারে সেই ঘোষণা।এদিকে এলডিপির নেতাদের নতুন কমিটি ঘোষণার পাশাপাশি কয়েকজন নেতার বিএনপিতে ফিরে যাওয়ার গুঞ্জনও রয়েছে রাজনৈতিক অঙ্গনে। এলডিপির ব্যানারে ‘সা¤প্রতিক প্রেক্ষাপট নিয়ে’ এক সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে দলটির ভাঙন চূড়ান্ত হচ্ছে বলে একাধিক সূত্র জানিয়েছে।
এলডিপির একাংশের নেতাদের সাথে কথা বলো জানা যায়, এলডিপি থেকে কর্নেল (অব.) অলি আহমদকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা হচ্ছে শিগগিরই। নতুন কমিটির সভাপতি হিসেবে থাকছেন আব্দুল করিম আব্বাসী এবং মহাসচিব হিসেবে থাকবেন শাহাদৎ হোসেন সেলিম। বিষয়টি নিয়ে গত শনিবার বিকেলে রাজধানীর একটি হোটেলে এলডিপির কয়েকজন নেতারা একত্রে বৈঠক করেন। বৈঠক সূত্র জানায়, এলডিপি সভাপতি অলি আহমদ গত ৯ তারিখে সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছেন। তার দাম্ভিকতায় নেতারা ক্ষুব্ধ এ কারণে একাংশের নেতারা বৈঠক করেন। বৈঠকে আব্দুল করিম আব্বাসী এবং শাহাদৎ হোসেন সেলিমের নেতৃত্বে গঠনতন্ত্র মোতাবেক নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এলডিপি থেকে অলি আহমদসহ কয়েকজনকে অব্যাহতি দেওয়া হবে। বার্ধক্যজনিত কারণে তারা রাজনীতি তথা দলের মধ্যে ভূমিকা রাখতে পারছেন না।
শাহাদৎ হোসেন সেলিম বলেন, আমরা বৈঠক করে একটা সিদ্ধান্ত নিয়েছি। সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবে এলডিপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হবে। ওই সংবাদ সম্মেলনে আমরা দলের সার্বিক বিষয়ে জাতির সামনে স্পষ্ট করবো।
এলডিপি সূত্রে জানা যায়, গত ৯ নভেম্বর ২০৩ সদস্য বিশিষ্ট দলের জাতীয় নির্বাহী কমিটির তালিকা প্রকাশ করে এলডিপি। গত ৭ মাস ধরে দলের কোন কার্যক্রমে সম্পৃক্ত না থাকার অভিযোগে দলটির ঘোষিত এই কমিটিতে সাবেক সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমকে রাখা হয়নি। একারণে শাহাদাত হোসেন সেলিমসহ এলডিপির বেশ কয়েক নেতা খুব শিগগির বিএনপিতে যোগ দেবেন বলে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন রয়েছে। আর সেলিম দল থেকে বের হয়ে গেলে এলডিপি ভাঙনের মুখে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করছেন দলটির নেতাকর্মীরা। তবে শাহাদাত হোসেন সেলিমকে দলে কোন পদে না রাখলেও এলডিপি থেকে বহিষ্কার করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
মোঃজাফর ইকবাল নানটু ১৮ নভেম্বর, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
এটা কোন দল না এটা হইলো কল
Total Reply(0)
Tapos Paikar ১৮ নভেম্বর, ২০১৯, ১২:৫৪ এএম says : 0
ভাঙার কি আছে???
Total Reply(0)
Feruz Ahammad ১৮ নভেম্বর, ২০১৯, ১২:৫৫ এএম says : 0
অতি জ্ঞানীদের মস্তিষ্ক ভাঙ্গে, জ্ঞানহীনদের সমাজ ভাঙ্গে, সামান্যদের সংসার ভাঙ্গে, অবুঝদের হৃদয় ভাঙ্গে, সমান্তরালের সবই ঠিক থাকে।
Total Reply(0)
Zamal U Ahmed ১৮ নভেম্বর, ২০১৯, ১২:৫৫ এএম says : 0
আমি মনে করি কর্ণেল অলি বিএনপির জন্মের দিন থেকেই তিনি বিএনপিকে অনেক কিছু দিয়েছেন। সময়ের বিবর্তনে রাজনীতিতে বিভাজন হবেই। কিন্তু পরিস্থিতি প্রেক্ষাপটে আবার একসাথে পথ চলা স্বাভাবিক বিষয়। আমি মনে করি বিএনপির বর্তমান ক্রান্তিকালে (নেত্রীর অবস্থা ও তারেক সাহেবের অবস্থান) দলকে শক্তিশালী নেতৃত্ব প্রদান ও নেত্রীর দ্রুত মুক্তির জন্য কর্ণের অলিকে পুনরায় বিএনপিতে গুরুত্বপূর্ণ নেতৃত্বে বা সম্মানজনক পদে দায়িত্ব গ্রহণের মাধ্যমে দলে ফিরিয়ে আনতে নেত্রী বা তারেক সাহেব দূরদর্শী বিচক্ষণতার পরিচয় দিলে দলের জন্য মংগলই হবে বলে মনে করি।
Total Reply(0)
Ahmed Moha ১৮ নভেম্বর, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
Conl auli sahebke b n p te chole asa uchith ... Tarik rahmanke mene chola uchith .
Total Reply(0)
মজলুম জনতা ১৮ নভেম্বর, ২০১৯, ৮:৩৫ এএম says : 0
ভাংছে ভাংছে সারাদেশে শুধু ভাংগনের খেলা স্কুল কলেজের ছেলেমেয়েরা চেয়ার টেবিল ভাংছে,নাবালক ছেলেমেয়েরা বাক্স ভেংগে সিনেমায় লাইন দিচ্ছে।রাজনৈতিক দাদাবাবুরা দল ভাংছে।স্ত্রি ভাংছে স্বামির বিশ্বাস।বিরাট ভাংগনের মধ্যদিয়ে আমরা অবখ্খয়ের তরী বেয়ে ছলেছি।তলাফুটো সমাজ তরনীতে নোনা জল ঢুকে তরীখানা হাবু ডুবু।যাত্রীরা সব নির্বিকার।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন