শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীরে সেনা বহনকারী ট্রাকে বোমা হামলায় ৩ সেনা হতাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ১২:৩২ পিএম

ভারত অধিকৃত কাশ্মীরে আবারো ভয়াবহ বোমা হামলার ঘটনা ঘটেছে। নিয়ন্ত্রণ রেখার পার্শ্ববর্তী পাল্লানওয়ালা সেক্টরে সেনা বহনকারী একটি ট্রাকে বিকট বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতীয় একজন সেনা সদস্য নিহতসহ আরও কমপক্ষে দুইজন গুরুতর আহত হন। যাদের অবস্থাও আশঙ্কাজনক।
ভারতীয় সামরিক সূত্রের বরাতে গণমাধ্যম ‘এনডিটিভি’ জানায়, রবিবার (১৭ নভেম্বর) বিকালে সেনাবাহিনীর সদস্যরা ট্রাকে চেপে ক্যাম্পে ফেরার সময় আচমকা এই জঙ্গি হামলাটি চালানো হয়। পরবর্তীকালে আহতদের উদ্ধার করে উধমপুরের সামরিক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় এক জওয়ানের মৃত্যু হয়েছে।
বাহিনীর এক কর্মকর্তা জানান, আখনুর সেক্টরে একটি বিস্ফোরণে এক জওয়ান নিহতসহ আরও দুইজন আহত হয়েছেন। জওয়ানরা ট্রাকে চেপে ক্যাম্পে ফিরে আসার সময়ই বিস্ফোরণটি ঘটানো হয়। যদিও মর্মান্তিক এই হামলার জন্য এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা সংগঠন দায় স্বীকার করে নেয়নি।
সীমান্ত সংলগ্ন রাজৌরির নৌশেরা সেক্টরে পাকিস্তান ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। সেখান থেকে ভারতীয় জনবসতি লক্ষ করে এরই মধ্যে বেশ কয়েক দফায় গুলি চালানো হয়েছে। এতে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকেও পাল্টা জবাব দেওয়া হয়।
এর আগে গত ১৪ ফেব্রæয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা জেলায় জাওয়ানদের বহনকারী একটি বাসে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা ঘটে। এতে ৪৪ সেনার প্রাণহানিসহ বাহিনীর বহু সদস্য আহত হন। মূলত এরপর থেকেই পাক-ভারত মধ্যকার সম্পর্ক ক্রমশ উত্তেজনার দিকে যাতে থাকে। যা এখনো অব্যাহত আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন