শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে পেঁয়াজ কিনতে লাইনে দাড়ালেন মেয়র আরিফ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ২:৪১ পিএম | আপডেট : ৩:২০ পিএম, ১৮ নভেম্বর, ২০১৯

পেঁয়াজের জন্য চলছে সারাদেশে হাহাকার। পেঁয়াজ ছাড়া রান্নার নানা যুক্তি বাস্তবতার বিপরীতে মুখরোচক আলোচনায় তুঙ্গে। এমন সময় সিলেটে ভারতের সীমান্ত দিয়ে চোরাইপথে ঢুকে যাওয়া পেঁয়াজের চালান আটক হয় র‌্যাব-৯ এর হাতে। এরপর হস্তান্তরিত করা হয় এসএমপির শাহপরান (র.) থানায়। আদালতের নির্দেশে আজ নগরীর ৩টি পয়েন্টের কেজি প্রতি ৪৫টাকা মূল্যে পেঁয়াজ বিক্রির ঘোষনায় পড়ে যায় হিড়িক। আজ সোমবার সকাল থেকে রিকাবীবাজারস্থ কাজি নজরুল ইসলাম অডিটরিয়ামের সামনে, ক্বীন ব্রিজের মোড়ে, মার্কাজ পয়েন্ট বঙ্গবীর রোডে পেঁয়াজের জন্য গড়ে উঠে নারী-পুরুষের দীর্ঘ লাইন। বেলা ১২টার দিকে পেঁয়াজ কিনতে নগরীর ক্বীন ব্রিজের মোড়ে টিসিবির গাড়ির লাইনে দাড়ান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রায় দুই ঘন্টা সময় পেঁয়াজ কেনার জন্য লাইনে অপেক্ষা করে পৌণে ২টার দিকে পেঁয়াজ কিনেন তিনি। এসময় তার সাথে লাইনে দাড়ান মহানগর বিএনপি অন্যতম নেতা সৈয়দ মঈন উদ্দিন সুহেল। মেয়রের উপস্থিতিতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) উদ্যোগে পেঁয়াজ ক্রয়ে আগত মানুষের মধ্যে ব্যাপক কৌতুহলের সৃষ্টি হয়। প্রখর রৌদ্দ অপেক্ষা করে কম দামে পেঁয়াজ ক্রয় যেন মানুষের নিকট সোনার হরিণে পরিণত হয়। সেকারনে রোদের ত্রীব তাপ হার মানিয়েছে পেঁয়াজ নামক অতি প্রয়োজনের পণ্যের নিকট। শত শত মানুষ পেঁয়াজ কিনতে ভিড় করেছেন টিসিবির ট্রাক ঘিরে। সময় বাড়ার সাথে সাথে ক্রেতাদের ভিড়ও বাড়ে। এছাড়া মহিলা ক্রেতাদের উপস্থিতিও ছিল লক্ষনীয়। এসময় মেয়র আরিফ বলেন, পেঁয়াজের লাগামহীন মুল্যের বিরুদ্ধে লাইনে দাড়িয়ে তার পেয়াজ কেনা হলো একটি প্রতীকী প্রতিবাদ। পেয়াজ, চাল সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রনের আহবানও জানান তিনি। এছাড়া নগরীতে ৪৫ টাকায় টিসিবি পেঁয়াজ বিক্রি করছে সকালে এমন খবর পেয়ে তিনি ক্বীন ব্রিজের মোড়ে পেঁয়াজ কিনতে এসেছেন। জনগণের অসুবিধার কথা চিন্তা করে সরকারের এমন উদ্যোগের জন্য তিনি ধন্যবাদ জানান।
প্রসঙ্গত, গত শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যা'ব-৯ পরিচালিত একটি অ'ভিযানে এক ট্রাক পেঁয়াজ উ'দ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অ'বৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আম'দানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পিয়াজ জ'ব্দসহ দুইজনকে আ'ট'ক করা হয়। র‌্যা'ব-৯ এর অ'তিরিক্ত পু'লিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২শত কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চো'রাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা।পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়। সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও বঙ্গবীর রোডের মা'র্কাস পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকে লোকে লোকারণ্য হয়ে ওঠে পেঁয়াজ বিক্রির পয়েন্টগুলো।
টিসিবি সিলেটের ইনচার্জ মো. ইসমাইল মজুম'দার বলেন, সকাল থেকেই আম'রা খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। সরকার নির্ধারিত মূল্যে নগরের ৩টি পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করছে আমাদের ডিলাররা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মজলুম জনতা ১৮ নভেম্বর, ২০১৯, ৩:০২ পিএম says : 0
হায়রে পেয়াজের ঝাজ। মেয়র সাহেবও দাড়ালেন লাইনে।কি তেলেসমতি কান্ড।
Total Reply(0)
আবরার সাঈদ ১৮ নভেম্বর, ২০১৯, ৩:২০ পিএম says : 0
এই সাদাসিধা জীবন খুবই আশাব্যাঞ্জক...
Total Reply(0)
ash ১৮ নভেম্বর, ২০১৯, ৩:৪৭ পিএম says : 0
R AI MEOR KE KOTO JE HENOSTO KORECHE AI BAL SHORKAR !! JOBAB AKDIN DITE HOBE INSHALLAHHHHH
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন