শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১৫ আগস্ট ও ৩ নভেম্বরের ঘাতকরা একই সুতোয় গাঁথা : বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৯, ৭:২৫ পিএম

‘মুক্তিযুদ্ধের সময় এই সম্মানিত (সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামান) চার নেতা বঙ্গবন্ধুর অনুপস্থিতে অত্যন্ত দক্ষতার সাথে নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছেন। দেশের প্রতি ছিল তাদের সীমাহীন ভালোবাসা। ’- জেলহত্যা দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ার সিডনিতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেছেন।

অনুষ্ঠানে জেলহত্যা দিবসের ওপর অতিথিবৃন্দ ও আওয়ামী লীগ অস্ট্রেলিয়া’র নেতৃবৃন্দ শহীদ জাতীয় চার নেতার জীবন ও কর্ম নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ১৫ আগস্ট ও ৩ নভেম্বরের ঘাতকরা একই সুতোয় গাঁথা। তারা চেয়েছিল মহান নেতাদের হত্যা করলে তাদের আদর্শও হত্যা করা যাবে। কিন্তু এটা প্রমাণিত হয়েছে মহান আদর্শ কখনও হত্যা করা যায় না।

সিডনির রকডেলের বনলতা ফাইন ডাইনিং সেন্টারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সুফিউর রহমান। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ অস্ট্রেলিয়া’র সভাপতি সিরাজুল হক এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক পিএস চুন্নু।

সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ অস্ট্রেলিয়া’র যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদি হাসান কচি, মোহাম্মদ আলী সিকদার, একেএম হক, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুসবু, এসএম দিদার হোসেন, আইন সম্পাদক রিজভী শাওন, কোষাধক্ষ্য মোহাম্মদ আশরাফুল আলম লাবু, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আবুল বাশার রিপন, আওয়ামী লীগ সিডনি শাখার ভারপ্রাপ্ত সভাপতি নির্মল কস্তা, সহ-সভাপতি আলতাফ হোসেন লাল্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান, মোহাম্মদ জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. রোহান, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, জুয়েল হাওলাদার, ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক বকুল খান, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া’র সভাপতি জাকারিয়া আল মামুন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর (মঙ্গলবার) রাতে বাণিজ্যমন্ত্রী অস্ট্রেলিয়া-বাংলাদেশ ট্রেড কনফারেন্স এবং নিউজিল্যান্ডের বাণিজ্য ও রফতানি প্রবৃদ্ধিবিষয়ক মন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় সভায় যোগ দিতে সিডনি পৌঁছান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন