শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

শ্রমবাজার খোলার ইঙ্গিতে উদ্বেলিত প্রবাসী বাংলাদেশিরা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

আরব আমিরাতে দীর্ঘ ৭ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের বন্ধ থাকা শ্রমবাজার খুলতে যাচ্ছে এমন সুখবরে এখন আনন্দে-উদ্বেলিত প্রবাসী বাংলাদেশি ভুক্তভোগীরা। কারণ প্রবাসীদের ক্রান্তিকাল সময়ে এমন খোশ-খবর নিশ্চয়ই প্রশংসার দাবি রাখে বলেও মনে করেন প্রবাসীরা।

গত রোববার থেকে দুবাই ওয়ার্ল্ড সেন্টারে পাঁচ দিনব্যাপী শুরু হওয়া দুবাই এয়ার-শো-২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানের ফাঁকে সৌজন্য সাক্ষাতে আবুধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন আরব আমিরাতে বাংলাদেশের শ্রমবাজার বন্ধ থাকার বিষয়টি উল্লেখ করলে শ্রমবাজার উম্মুক্ত করার ইঙ্গিত দেন এবং ক্রাউন প্রিন্স প্রধানমন্ত্রীকে আরব আমিরাতে পুনরায় সফরের আগে এ বিষয়ে আর বলতে হবে না বলেও আশ্বস্ত করেন। অপরদিকে আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুমের সঙ্গে দুবাই এয়ার-শো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত আলাপ চারিতাকেও ইতিবাচক হিসেবেই দেখছেন প্রবাসী বাংলাদেশিরা।

দেশটির হোটেল-রেস্তরাঁ, সুপার মার্কেট, রাস্তা-ঘাট ও সোশ্যাল মিডিয়াসহ সর্বত্রই প্রবাসীদের এখন একটাই আলোচনা এবার বাংলাদেশিদের বন্ধ শ্রমবাজার খুলবেই। তাতে দীর্ঘ বছর পরে হলেও শ্রমবাজার উম্মুক্ত হওয়ার মধ্য দিয়ে দেশীয় শ্রমিক সঙ্কট নিরসনে ব্যবসা প্রতিষ্ঠানে দুর্ভোগ লাঘব হবে প্রবাসী ব্যবসায়ীদের। আবারো প্রাণচাঞ্চল্য ফিরে আসবে তাদের ব্যবসায়। নতুন করে কর্মসংস্থান হবে হাজার হাজার বাংলাদেশির। এমন খুশির আমেজে-স্বস্তিতে আশায় বুক বেঁধে এখন অপেক্ষার প্রহর গুণছেন প্রবাসীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন