শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সাংবাদিকের চোখ হারানোয় অভিনব প্রতিবাদ ফিলিস্তিন টিভির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৪:৫৩ পিএম

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি এক সাংবাদিকের চোখ হারানোর ঘটনায় বিশ্বব্যাপী নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে। এক চোখে ব্যান্ডেজ প্রদর্শন করে অভিনব প্রতিবাদ করছেন বিশ্বের বিভিন্ন দেশের সাংবাদিকরা। অভিনব এই প্রতিবাদ টিভি চ্যানেলের সংবাদ পাঠের সময়ও হচ্ছে। ফিলিস্তিন টিভিতে সোমবার রাত ৯টার খবরে দুই প্রেজেন্টারকে চোখে ব্যান্ডেজ পরিধান করে সংবাদ পড়তে দেখা যায়। বিষয়টি এখন সোশ্যাল মিডিয়ার অন্যতম আলোচ্য বিষয়।

শুক্রবার পশ্চিম তীরে একটি বিক্ষোভ কভারেজের সময় অবৈধ ইসরাইলি দখলদার বাহিনীর গুলিতে বাম চোখ হারান মোয়াজ আমারনা নামে ওই সাংবাদিক। ঘটনাটি ফিলিস্তিনসহ আরব দেশগুলোতে ব্যাপক আলোচনা সৃষ্টি করেছে। আমারনার সহকর্মীরা জানিয়েছেন, শুক্রবার পশ্চিম তীরের হেবরনের কাছে একটি বিক্ষোভ চলাকালীন ইসরায়েলি বাহিনী ৩৫ বছর বয়সী আমারনাকে লক্ষ্য করে গুলি করে। ইসরায়েলের সীমান্ত পুলিশ দাবি করেছে, শুক্রবারের প্রতিবাদে সাংবাদিক আমারনাকে টার্গেট করা হয়নি। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার সময় ওই সাংবাদিক গুলিবিদ্ধ হন।

আমারনার পরিবার জানিয়েছে, জেরুজালেমের হাদাসাহ মেডিকেল সেন্টারের চিকিৎসকরা তাদের জানিয়েছে যে আমারনা তার দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেছে। গুলির কারণে তার চোখে ‘গুরুতর’ আহত হয়েছে বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন। সূত্র: মিডল ইস্ট মনিটর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন