শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কথায় কথায় সরকার উৎখাতের হুঙ্কার কেবল শব্দ দূষণই করবে: ইনু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৫:৩৬ পিএম

‘বাজারে নিত্য পণ্যের দামের ওঠানামা নিয়ে আলোচনা-সমালোচনা হতেই পারে। সেই আলোচনা-সমালোচনা আমরা আমন্ত্রণ জানাই। তা সরকারকে সাহায্য করে। কিন্তু বাজারের নিত্য পণ্যের দামের ওঠানামা নিয়ে আলোচনা-সমালোচনা বাদ দিয়ে নির্বাচিত সরকার উৎখাতের হুঙ্কার দেয়ার অপরাজনীতি গ্রহণযোগ্য না। এই অপরাজনীতিটা বন্ধ করুন। কথায় কথায় নির্বাচিত সরকার উৎখাতের হুঙ্কার কেবল শব্দ দূষণই করবে কিন্তু নির্বাচিত শেখ হাসিনার সরকারের কিছুই হবে না।’- বিএনপির উদ্দেশ্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এসব কথা বলেছেন।


জাসদ সভাপতি বলেন, সরকার উৎখাতের হুঙ্কারটা বন্ধ করুন। এই অপরাজনীতি করে বাংলাদেশের সমস্যার সমাধান হবে না। বরং বাজারটা কীভাবে ঠিক রাখা যায় কোনো গঠনমূলক প্রস্তাব থাকলে সেটা আমাদেরকে দেন। সরকার অবশ্যই গ্রহণ করবে।’

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের এক সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন। 

ইনু বলেন, নিত্য পণ্যের দামের ওঠানামা আছে। প্রশাসনের কখনো সফলতা আছে, কখনো ক্ষমতার অপব্যবহার আছে। কখনো ব্যর্থতা আছে। এইগুলো রাষ্ট্রপরিচালনা, সমাজ অর্থনীতির যাপিত জীবনের দৈনন্দিন সমস্যা। এই দৈনন্দিন সমস্যা সমাধানের জন্য সরকার তৎপর হয়। জনগণ, সংশ্লিষ্ট ব্যক্তি ও গোষ্ঠী তৎপর হয়। সরকারের কর্তৃপক্ষ যদি ব্যর্থ হয় সমালোচনা হয়। সমালোচনার সঙ্গে সরকারের উদ্যোগ নিতে থাকে।

তিনি আরও বলেন, এই দামের ওঠানামার সঙ্গে অসৎ ব্যবসায়ী সিন্ডিকেটকে শুদ্ধি অভিযানের আওতায় এনে ধ্বংস করে দিন। বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় এবং কৃষি মন্ত্রণালয় সমন্বয় আরও জোরদার করুন, ঘনিষ্ঠ করুন। বাজার ব্যবস্থাপনায় সরকারি কর্তৃপক্ষের নজরদারি বৃদ্ধি করুন। এই বাজার ওঠানামায় জড়িত যারা, অসৎ আমলা, অসৎ ব্যবসায়ীদের আমরা যেন রেহাই না দেই। শেখ হাসিনার শুদ্ধি অভিযানের আওতায় নিয়ে আসুন এবং সব সিন্ডিকেটকে ধ্বংস করে দিন।

হাসানুল হক ইনুর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন