শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যুক্তরাজ্যের পোর্টসমাউথের সিস্টার সিটি চট্টগ্রাম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৮:৩৮ পিএম

অবস্থানগত সাদৃশ্যের জন্য চট্টগ্রামকে যুক্তরাজ্যের পোর্টসমাউথের সিস্টার সিটি আখ্যা দিয়েছেন ইউকে ট্রেড, ইনভেস্টমেন্ট অ্যান্ড এডুকেশন মিশন প্রতিনিধিদলের নেতা রাজা আলী। মঙ্গলবার নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে ১৮ সদস্যের ইউকে প্রতিনিধি দলের সঙ্গে চিটাগাং চেম্বারের নেতৃবৃন্দসহ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় রাজা আলী এ আখ্যা দেন। তিনি দ্বিপাক্ষিক অধিকতর সম্পর্কোন্নয়নে চট্টগ্রাম চেম্বারের সঙ্গে একটি সমঝোতা স্মারক সম্পাদনের কথা জানান।
চেম্বার সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে গভীর ও চমৎকার ব্যবসায়িক সম্পর্ক উল্লেখ করে বলেন, দুই দেশের সম্ভাবনাগুলো কাজে লাগিয়ে দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ অধিকতর বৃদ্ধি করা সম্ভব। তিনি বলেন, চট্টগ্রাম ও পোর্টসমাউথের মধ্যে শত বছরের ব্যবসায়িক ইতিহাস ও ঐতিহ্যগত সম্পর্ক রয়েছে। আগামী দিনে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।
চেম্বার সভাপতি যুক্তরাজ্যের শিক্ষা, জাহাজ তৈরি, প্লাস্টিক, শিপিং, ক্যাটারিং, কনসালটেন্সি, মেরিটাইম, ট্যুরিজম, আইটি, ফার্নিচার, প্যাকেজিং, কৃষি, ফিশারিজ খাতের উন্নত ও সমৃদ্ধ হওয়ার প্রশংসা করেন। তিনি বাংলাদেশে এসব খাতে ব্রিটিশ কারিগরি ও বিনিয়োগ প্রত্যাশা করেন।
সভায় বক্তব্য রাখেন চেম্বার পরিচালক এসএম আবু তৈয়ব, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) পরিচালক মোহাম্মদ ইয়াছিন, ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ সিকান্দার খান। অনুষ্ঠানে তথ্যচিত্র উপস্থাপন করেন পোর্টসমাউথ সিটি কাউন্সিলের ইকনোমিক গ্রোথ ম্যানেজার মার্ক পেমব্লেটন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন