সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী জের ধরে সহিংসতা দোকনপাট ভাঙচুর ও অগ্নিসংযোগ : আহত ১১

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিজয়ী ও পরাজিত প্রার্থী সমর্থকদের মধ্যে প্রতিনিয়ত সংঘর্ষের ঘটনা ঘটছে। এতে দোকানপাট ভাঙচুর, অগ্নিসংযোগসহ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ।
ক্ষতিগ্রস্তরা জানায়, নির্বাচনকে কেন্দ্র করে সোমবার সন্ধ্যায় সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট বাজারে  বিজয়ী ও পরাজিত প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় স্থানীয় বিভিন্ন দোকানে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে ঘটনাস্থল পরিদর্শন করেন। ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ওই এলাকার বেশ কয়েকটি দোকানের মালামাল ও আসবাপপত্রের ব্যাপক ক্ষতি হয় এবং আহত হয় ১১ জন।
এদের মধ্যে ৪ জনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক ২ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
ফায়ার সার্ভিসের তথ্য মতে, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের আগে ও পরে এ পর্যন্ত চারবার অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। দানারহাট এলাকার মমিনুল ইসলাম, মজিবর রহমান, জাহাঙ্গীর আলমসহ কয়েকজন জানান, আমরা চরম অশান্তির মধ্যে আছি। রাজনৈতিক কোন্দলের কারণে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। প্রতিনিয়ত এলাকায় সংঘর্ষ লেগেই আছে। এ ঘটনার কারণে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তবে থানায় মামলা করার আমরা সাহস পাচ্ছি না।
এলাকায় ত্রাসের সৃষ্টি করেছে ক্ষমতাসীন দলের ওই ইউনিয়নের চেয়ারম্যান বনি আমিন-এর ছেলে পাপন। তার বিরুদ্ধে সদর থানায় সোনার দোকানে বোমা ফাটিয়ে ¯¦র্ণ লুটসহ একাধিক মামলা রয়েছে। পুলিশ এ বিষয়ে নীরব ভূমিকা পালন করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন