শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিশর থেকে ফ্লাইট এলেও সেই বিমানে আসেনি পেঁয়াজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ২:৫২ পিএম

পেঁয়াজের সংকট কমাতে ও দাম নিয়ন্ত্রণে আনতে মিশর থেকে জরুরি ভিত্তিতে বিমানে পেঁয়াজ আনার সিদ্ধান্ত হয়েছে। পেঁয়াজের প্রথম চালান সৌদি এয়ারলাইন্সের এসভি ৩৮০২ ফ্লাইটে মঙ্গলবার দিনগত রাতে আসার কথা ছিল। কিন্তু ফ্লাইট আসলেও সেই বিমানে পেঁয়াজ আসেনি। ফলে দেখা দিয়েছে শঙ্কা।

পেঁয়াজ আসার খবরে জনবল প্রস্তুত রেখেছিল বিমানবন্দরের হ্যান্ডলিং এজেন্ট বিমান বাংলাদেশ। পেঁয়াজ দ্রুত খালাস করতে ঢাকা কাস্টম হাউসের পক্ষ থেকেও প্রস্তুতি নেওয়া হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন গণমাধ্যমকে জানান, ২৪ ঘণ্টা আমাদের টিম প্রস্তুত রয়েছে। পেঁয়াজ বিমানবন্দরে পৌঁছা মাত্রই দ্রুত শুল্ক কার্যক্রম সম্পন্ন করতে সহায়তা করা হবে।

তবে সূত্র জানিয়েছে, কার্গো বিমানে করে মিশর, তুরস্ক ও চীন থেকে পেঁয়াজ আসার কথা থাকলেও পেঁয়াজ লোডিংয়ে সমস্যা হওয়ায় তা ২৪ ঘণ্টা পিছিয়েছে। এ কারণে বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৬টায় দ্বিতীয় চালান আসার কথা থাকলেও, সেটিও আসছে না।

এদিকে গতকাল মঙ্গলবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছিলেন, ‘সরকার বিশেষ উদ্যোগ নিয়ে আকাশ ও সমুদ্রপথে পেঁয়াজ আমদানি শুরু করেছে। আকাশপথে আমদানি করা হচ্ছে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ। মিসর থেকে আমদানি করা পেঁয়াজ সৌদি এয়ারলাইনসের একটি উড়োজাহাজে ঢাকার পথে রয়েছে। পেঁয়াজবাহী সৌদি এয়ারলাইনসের এসভি ৩৮০২ ফ্লাইটে মিসরের কায়রো থেকে জেদ্দা হয়ে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে ২০ নভেম্বর গভীর রাতে।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন