ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানি সৈন্যদের উপর হামলা করায় ইসরায়েলকে নিন্দা রাশিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৬:২৩ পিএম

সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ইসরায়েলি বিমান হামলার নিন্দা করেছে রাশিয়া। একই সঙ্গে তেহরানের পাশে দাঁড়িয়েছে তারা। বুধবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় ইরানি সেনাদের ওপর ইসরায়েলের হামলার তীব্র সমালোচনা করে।

ইসরায়েলভিত্তিক গণমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানায়, সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ইসরায়েলের বিমান হামলা চালানোর সমালোচনা করেছে রাশিয়া। রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানভ এই হামলার সমালোচনা করেন। তিনি বলেন, সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ইসরায়েলের হামলা একটি ‘ভুল সিদ্ধান্ত’। এটি আন্তর্জাতিক আইনের সঙ্গেও চূড়ান্ত রকমের সাংঘর্ষিক। বিষয়টি নিয়ে আমরা আমাদের মিত্রদের সঙ্গে কথা বলছি।

প্রসঙ্গত, বুধবার ভোরে সিরিয়ায় ইরানি সেনাদের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। এ সময় অন্তত ৪০টি ক্ষেপণাস্ত্র হামলা চালায় তারা। ইরানের রকেট হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ। সিরিয়া জানিয়েছে, ইসরায়েলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্রই ভূপাতিত করেছে তাদের প্রতিরক্ষা ব্যবস্থা। তবে যেগুলো আঘাত হেনেছে তাতে দুজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। কিছু কিছু প্রতিবেদনে নিহতের সংখ্যা আরও বেশি উল্লেখ করা হয়েছে।

সিরিয়ার স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, রাজধানী দামেস্ক থেকে বিস্ফোরণের বিকট আওয়াজ পাওয়া গেছে। এসব হামলার ছবি ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন