বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতকে হারিয়ে ফাইনালে পাকিস্তান

ইমার্জিং এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৭:৪৪ পিএম

সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করল পাকিস্তান। পাকিস্তানের কাছে মাত্র ৩ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল ভারত। আজ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন পাকিস্তানের দুই ওপেনার ওমর ইউসুফ ও হায়দার আলী। এ দুইজনে ২২ ওভারে গড়ে তোলেন ৯০ রানের জুটি। ৬০ বলে ৪৩ রান করে হায়দার আউট হলে ভাঙে এ জুটি। আরেক ওপেনার ইউসুফ করেন ৯৭ বলে ৬৬ রান।
এরপর সাইফ বদরের অপরাজিত ৪৭, রোহাইল নাজিরের ৩৫ ও ইমরান রফিকের ২৮ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৭ রান করে পাকিস্তান। ভারতের পক্ষে শিভাম, দুবে ও হৃত্ত্বিক সমান দুইটি করে উইকেট শিকার করেন।
জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করে ভারত। ৬.২ ওভারেই ৪৩ রান সংগ্রহ করে দুই ওপেনার শারথ ও জুয়েল। ১৭ রান করা জুয়েলকে আউট করে দলকে প্রথম সাফল্য এনে দেন হাসনাইন। এরপর ৫৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন শারথ ও সানভির সিং। ৪৭ রান করে আউট হয় শারথ।
৩৭.৫ ওভারেই ৪ উইকেটে ২১১ রান তুলে ফেলে ভারত। শেষ ৭৬ বলে ৫৭ রান দরকার ছিল ভারতের, হাতে ছিল ৬ উইকেট। ফলের সহজ জয়ের স্বপ্নই দেখছিল তারা। তবে এরপরই দুর্দান্তভাবে খেলায় ফিরে আসে পাকিস্তান। শেষ ওভারে ভারতের দরকার হয় ৮ রান। প্রথম বলে সিঙ্গেল নেয় ভারত। দ্বিতীয় বলে শিভমকে আউট করেন আমাদ। শেষ চার বলে ভারত ৩ রান নিতে পারে ভারত। ফলে ৩ রানের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন